এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • অনুগল্প

    Shanku
    অন্যান্য | ২৫ জুলাই ২০১২ | ১৩৫৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • শঙ্কু | 127.219.192.179 | ২৫ জুলাই ২০১২ ১৮:১১566075
  • যে যা পারেন, দিন।
  • বিপ্লব রহমান | 212.164.212.14 | ২৫ জুলাই ২০১২ ১৯:৩৭566086
  • --ভালবাসো?

    -বাসি।

    --বিয়ে করবে?

    - না।

    --নামো!
    ____________________________
    http://www.amarblog.com/Biplob-Rahman/posts/145045
  • Shanku | 127.201.226.49 | ২৫ জুলাই ২০১২ ২০:২৯566092
  • এটা তো অনু নয় পরমাণুগল্প হয়ে গেল। আমি আবার এট্টু সাবেকী -





  • aranya | 154.160.226.53 | ২৬ জুলাই ২০১২ ০১:৩১566093
  • শঙ্কু, সাবেকী, তাও ভাল লাগল।
  • Lama | 127.194.225.8 | ২৬ জুলাই ২০১২ ০২:৪৯566094
  • একটা অণু কবিতাও থাক।

    ঝি,
    কি?
    ঘি।
    দি।
  • আড্ডি | 108.101.136.2 | ২৬ জুলাই ২০১২ ০৩:৩৮566095
  • একটা অণু ছবিও থাক, তবে শুধু বর্ণনা। আজকে আমাদের আপিসের একটা ফোটো কনটেস্টে দেখলাম, 'সামার' থিম-এর সব ছবি। আমার এক সর্দার কো-ওয়ার্কার একটা ল---ম্বা হাওয়া কলের নিচে দাঁড়িয়ে গরমে হাওয়া খাচ্ছে।
  • Shanku | 127.219.192.179 | ২৬ জুলাই ২০১২ ০৯:২১566096
  • লামা-র অনুকবিতা অনবদ্য!
  • Shanku | 127.219.192.179 | ২৬ জুলাই ২০১২ ০৯:৩৬566097
  • kumu | 132.160.159.184 | ২৬ জুলাই ২০১২ ১২:৪৬566076
  • -বৌদি,এই যে-এমাসের খবরের কাগজের বিল।

    - ও বৌদি,টাকাটা দিন না,দাঁড়িয়ে আছি সেই থেকে।ও কী,ওটা কী ছুঁড়লেন নীচের ফ্ল্যাটের বারান্দায়?
    - তোমার টাকাটা ভাই,ওখান থেকে নিয়ে নাও।
    -না,না,ওরে বাবা,ওদের দুটো বাঘের মত কুকুর আছে,বেল দিলেই ভয়ংকর গর্জায় আর দরজা খুল্লেই ঝাঁপাঝাঁপি করে।
    -আদ্দেক দিন তো খবরের কাগজও ওখানেই ফেলে যাও ভাই।
  • শ্রী সদা | 69.97.137.165 | ২৬ জুলাই ২০১২ ১২:৫৬566077
  • For sale: baby shoes, never used.
    —Ernest Hemingway
  • নন্দিনী | 132.163.1.115 | ২৬ জুলাই ২০১২ ১৪:৩৫566078
  • ডাইরীর পেছনের পাতায় একটা মশা চেপ্টে আছে। রক্ত দিয়ে লেখা - "আমি তোমায় ভালোবা"। সম্পূর্ণ ভালোবাসতে দুটো মশা লাগে।
  • নন্দিনী | 132.163.1.115 | ২৬ জুলাই ২০১২ ১৪:৩৬566079
  • একটি মেয়ে খুব ছিঁচকাদুনে ছিল। মারলে কাঁদত, বকলে কাঁদত, রাগ করলে কাঁদত, খুশী হলে কাঁদত, বই পড়ে কাঁদত, সিনেমা দেখে কাঁদত। এখন আর সে কাঁদে না।

    একটি মেয়ে বড় দুষ্টু ছিল। কারোর কথা শুনতো না, বাবার কথা শুনতো না, মায়ের কথা শুনতো না, দিদির কথা শুনতো না, টীচারদের কথা শুনতো না। নিজের যা খুশী তাই করে বেড়াত। এখন সে বড় বাধ্য। সবার কথা শোনে। নিজের যা খুশী সে আর তাই করে না।
  • শঙ্কু | 127.199.19.51 | ২৮ জুলাই ২০১২ ২০:০৫566080
  • Lama | 127.194.225.17 | ২৮ জুলাই ২০১২ ২২:৪৬566081
  • ইসে, উপরোক্ত অনুকবিতা আমার লেখা নয়, দাদাঠাকুর শরৎ পন্ডিতের। নামটা উল্লেখ করতে ভুলে গিয়েছিলাম- অমার্জনীয় অপরাধ ঃ(
  • Shanku | 127.199.26.93 | ২৯ জুলাই ২০১২ ০৭:৪৫566082
  • বিপ্লব রহমান | 212.164.212.14 | ২৯ জুলাই ২০১২ ১৮:২২566083
  • অনুকাব্য সুপার হিট। নন্দিনীর ভালবাসা কথন মজারু। এখন একে একে লিংকের সুতায় ভেসে বেড়াচ্ছি। শঙ্কু বাবু গুনি লোক। :পি
  • বিপ্লব রহমান | 212.164.212.14 | ২৯ জুলাই ২০১২ ১৮:৪০566084
  • শঙ্কু বাবুর "একটি নমস্কারে" পড়ে থমকে যেতে হয়। এই না হলো অনুগল্প! ছোট জীবনের বড়ো কথা...। পল্টু কথনের বিশ্বাসটিও বেশ সরল। ভাগ্যটিকে প্রহসন বলে মনে হলো। এক পয়সাটি জলে ভাসা নয় তো!

    ইয়ে...ঝুলিতে কী আর গপ্পো নেই? পড়তে বেশ লাগে। :)
  • Shanku | 127.219.200.41 | ৩০ জুলাই ২০১২ ০৯:২৮566085
  • আছে আরও গুটি কয়। দিয়ে দেবো।
    এই প্রথম আমার গপ্প পড়ে কেউ ভালো বলল। আপনাকে অসংখ্য ধন্যবাদ।
    বাবু শব্দটা খুব একটা জমে না। শুধু শঙ্কুই তো যথেষ্ট। আপনার বয়সটা জানতে পারলে সেই অনুযায়ী একটা আত্মীয়তা পাতিয়ে নেওয়া যাবে।
    ভালো থাকুন।
  • Shanku | 127.219.200.41 | ৩০ জুলাই ২০১২ ০৯:৩৪566087
  • আপাতত এইখানে খুলি খালি করছি। দেখতে পারেন...

    http://lat24u.blogspot.in/
  • বিপ্লব রহমান | 212.164.212.14 | ৩১ জুলাই ২০১২ ১৯:১৫566088
  • শঙ্কুর 'গুহামানবের ডায়েরি' পড়ে প্রাণ খুলে হাসলাম। আষাঢ়ে গল্পের সোনার বলটির প্রতি একটুও যে লোভ হচ্ছে না, তাই বা বলি কী করে? লর্ড গনেশ আর ধরা দিলো কই!

    চলুক।
    ______
    বাবু কালচার আমারো খুব পছন্দ নয়। বয়সের কোনো বাছ-বিচার ছাড়াই আমাকেও যে কেউ সচ্ছন্দে নাম ধরে ডাকতে পারেন; আপনিও। শুভেচ্ছা রইলো।
  • শঙ্কু | 127.217.85.192 | ০১ আগস্ট ২০১২ ১৪:১০566089
  • যাক, আপনার ভালো লাগায় আহ্লাদিত হলাম। অনেকে বলেছেন, সত্যজিৎ রায়ের স্টাইল নকল করার ধাস্টামোটা না করলেই হতো না?

    অন্যান্য পোস্টগুলোতেও কিছু মন্তব্য রাখতে পারেন। আপনাদের ঋণাত্মক মন্তব্যেরও দাম আমার কাছে কিন্তু অনেক।
  • Shanku | 127.199.28.85 | ০৫ আগস্ট ২০১২ ১৭:৩৩566090





  • kabya | 190.151.46.164 | ০৫ আগস্ট ২০১২ ২১:৪১566091
  • শেষ টায় মেরে ফেললে । বাঁচিয়ে কি রাখা যেত না। বড় দুখু পেলাম।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লড়াকু মতামত দিন