এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • যারা জ্যোতি বসুর মূর্তি ভেঙ্গে, মাথা কেটে আলকাতরা মাখাতে পারে, তারা গণহত্যা করতে পারে

    সাধারণ মানুষ
    অন্যান্য | ২৮ নভেম্বর ২০১৩ | ৫৬৫ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • সিকি | ২৮ নভেম্বর ২০১৩ ১৭:১৮626475
  • ধুর কেশরাজি
  • b | 135.20.82.164 | ২৮ নভেম্বর ২০১৩ ১৭:৪০626485
  • আহা, শুধু ওনার মূর্তির মাথাই তো কেটেছে, ওনার মাথা তো কাটেনি।
  • রোবু | 213.147.88.10 | ২৮ নভেম্বর ২০১৩ ১৮:০৯626486
  • জ্যোতি বসুর মূর্তি ভাঙ্গার সঙ্গে গণহত্যার কোনোই সম্পর্ক নাই। কিছু বক্তব্য থাকলে লিখুন, নইলে এই বাল্বিচি লেখার কোনো মানে হয়না।
    আর সত্যি কথা বলতে কী, যারা জ্যোতি বসু-র মূর্তি বসিয়েছিল, তাদের নামেও বিভিন্ন সময়ে গণহত্যার অভিযোগ আছে।
  • sosen | 24.139.199.11 | ২৮ নভেম্বর ২০১৩ ১৮:১৩626487
  • কঠিন কোরিলেশন
  • Bhagidaar | 218.107.71.70 | ২৮ নভেম্বর ২০১৩ ১৯:২৬626488
  • কবেকার ঘটনা?
  • | 127.194.90.88 | ২৮ নভেম্বর ২০১৩ ২০:২৯626489
  • এটা আবার কবে হল ? কোথায়? ঃ((
  • সে | 203.108.233.65 | ২৮ নভেম্বর ২০১৩ ২০:৩৮626490
  • গত সপ্তাহে। জ্যোতি বসুর মূর্তি ভেঙে তাতে আলকাতরা মাখিয়ে দেওয়া হল। ঘটনাটি ঘটেছে উত্তর হাওড়ার এক নম্বর ওয়ার্ডে জে এন মুখার্জি রোডে। জ্যোতি বসু ছাড়াও পাশে থাকা পুলক বন্দ্যোপাধ্যায়ের মূর্তিতেও আলকাতরা লেপে দেয় দুষ্কৃতীরা। ঘটনাস্থলের কাছে শঙ্করলাল স্মৃতি প্রাথমিক বিদ্যালয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়।
  • ঊমেশ | 90.254.147.148 | ২৮ নভেম্বর ২০১৩ ২০:৪১626491
  • ভোটের আগে হাওড়া তে হয়েছে।
    আমি তো ভেবেছিলাম নিজেরা করেছে একটু মানুষের সহানুভুতি যদি পাওয়া যায়।
    কিন্তু ভোটে রেজাল্ট দেখে মনে হলো না মানুষ এটা সিরিয়াসলি নিয়েছে।
  • b | 135.20.82.166 | ২৮ নভেম্বর ২০১৩ ২০:৪৩626492
  • এদ্দিন শুধু কাক/পায়রা অপকম্ম করে শাদা করে দিতো। এখন তার সাথে আলকাতরাও যুক্ত হল। মূর্তি হয়েও শান্তি নেই দেখছি।
  • Sibu | 118.38.17.78 | ২৮ নভেম্বর ২০১৩ ২১:৪২626476
  • এ নিয়ে কমপ্লেন করে লাভ কি?
  • | 127.194.85.180 | ২৯ নভেম্বর ২০১৩ ১০:৩৫626477
  • কমপ্লেন করা নয় শিবু দা। যারা ই করুক। এই ধরনের ঘটনা সব সময় ই নিন্দ্নীয়। ঃ((
  • রোবু | 177.124.70.1 | ২৯ নভেম্বর ২০১৩ ১১:১২626478
  • নিন্দনীয়। ওই অবধিই। ভুলভাল গণহত্যা- টত্যা না টেনে আনাই ভালো।
    বরং সারদাটা দেখুক।
  • Stig | 98.191.192.25 | ২৯ নভেম্বর ২০১৩ ১৪:৩৭626479
  • শাবল দিয়ে গাঁড় মারেনি কেন?
  • অপেরণ | 24.139.82.124 | ২৯ নভেম্বর ২০১৩ ১৫:৪৬626480
  • ওদের তো আর করার কিছু নেই।
  • nishan | 79.204.198.204 | ০১ ডিসেম্বর ২০১৩ ০৩:১৮626481
  • জ্যোতির মূর্তি বসানোই গণহত্যার সামিল, ভাঙ্গার কথা পরে হবে!
  • রঘুনাথ রায় | 233.223.146.51 | ০১ ডিসেম্বর ২০১৩ ১২:০১626482
  • জ্যোতি বসু কমিউনিস্ট পার্টির নেতা বলে- তাঁর মুর্তি ভাঙ্গা নিয়ে- যারা ধনীদের পক্ষের লোক-তারা এমন কাজকে সমর্থন করে।
  • Ekak | 132.167.220.73 | ০১ ডিসেম্বর ২০১৩ ১২:২৮626483
  • কম্যুনিস্ট পার্টি শেষ কবে গরিবদের হয়ে কাজ করেচে ?
  • siki | 132.177.82.69 | ০১ ডিসেম্বর ২০১৩ ১২:৩৪626484
  • খ্যাখ্যাখ্যাখৌয়াখোয়াখৌ।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খারাপ-ভাল মতামত দিন