এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • ওয়ান্স এ হার্মাদ


    অন্যান্য | ২৯ মার্চ ২০১৪ | ২৬০ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • | 209.87.154.255 | ২৯ মার্চ ২০১৪ ১৭:৪২635960
  • রোগটি পুরাতন

    Arijit Mukherjee shared a link.
    March 25 near Calcutta, India
    यह पैसा बोलता है...

    Soumyadeep Guha ভালো স্পষ্ট বক্তব্য। উদাহরণ গুলো পুরোপুরি জনগণের মানসিকতার পরিচায়ক না হলেও।
    March 25 at 2:17pm
    Sarbani Ray Tell me, why? i m really out of touch. ....
    March 25 at 2:48pm
    Arijit Mukherjee Why I am not surprised? Bcoz there are some rumours going around:-)
    March 25 at 3:03pm · 1
    আদ্যিকালের বদ্দিবুড়ি ki rumour?
    March 25 at 4:19pm
    Minakshi Mondal Domudi recent lekhagulo dekho. Kichhuta anch pabe
    March 25 at 4:50pm
    আদ্যিকালের বদ্দিবুড়ি Minakshi lekhaker sab kata chokhe buliye nilam. kintu kichu bujhlam na. aamaar natural Antenna ta bodhahay kharap hoye geche.
    March 25 at 5:49pm
    Minakshi Mondal Ei lekhaker lekhaa naa, recent trend er kotha bolchhi.
    March 25 at 5:52pm
    Arijit Mukherjee pore bolbo. ba offline-e. controversial kichu ekhon bola jabe na. amar porichoy ta jor kore open koranor pichone karon ache, noile amake jara chene tara chara keu janto na, ar ami janai-o-ni.
    March 25 at 5:52pm
    Minakshi Mondal Bakita tomake Arijit da bolbe
    March 25 at 5:52pm
    Minakshi Mondal Oi to bole diyechhe
    March 25 at 5:53pm
    Arijit Mukherjee "Some propositions in a particular subject area, S, are knowable by us by intuition alone; still others are knowable by being deduced from intuited propositions." -- the intuition/deduction thesis of Rationalism
    Yesterday at 4:12pm · 1
    Samik Mukherjee খুব যদি ইফস অ্যান্ড বাটস না থেকে থাকে, যদি কোদালকে কোদাল বলার সৎসাহস থেকে থাকে, তা হলে কোনও রাখঢাক না রেখে স্পষ্টভাবে নাম মেনশন করে কি এখানে লেখা যাবে কে কার কাছ থেকে কী খাতে পয়সা পেয়েছে বা পয়সা খেয়েছে? এবং ঠিক কী লজিক অনুসরণ করে এই স্থির সিদ্ধান্তে পৌঁছনো গেছে?

    মূল লেখাটা বা তার নিচের কমেন্টগুলো পড়ে আমি ঠিক সন্দেহ করার মত কিছু বুঝতে পারি নি, অবশ্য আমার মাথার গ্রে ম্যাটারের ওপর আমার নিজেরই আস্থা নেই। কিন্তু বুঝতে ইচ্ছুক, কারণ পয়সা খাওয়ার অভিযোগটা আমি খুব হালকাভাবে নিতে পারছি না।

    স্পষ্টভাবে নাম জানতে চাই। আমার নাম হলেও কোনও অসুবিধে নেই। কিন্তু নাম জানতে চাই।

    কেউ বলবে?
    22 hours ago
    Samik Mukherjee Saikat Bandyopadhyay FYI ...
    20 hours ago
    Arijit Mukherjee I am curious to find out exactly where in this post it has been said that someone has actually taken any money or anything? The theme of the quoted song, as far as I can remember, is that the world is a kalabazar, people tend to fall in with rich and powerful irrespective of whether they are good or bad, and the rich and powerful are the winners. Yes, I believe that gc is losing it's anarchist side (looking at not just this article, but the trend). May be falling in with the rich and powerful which possibly a lot of others feel too.
    2 hours ago · Edited
    Arijit Mukherjee So, I'd really be grateful if you can tell me where I've said anything about taking money?

    Why am I not surprised?

    All said and done, I've learnt a lot about my "friends". The privacy of this post from now on will be "friends only" because I think there are some who don't deserve any trust.
    2 hours ago · Edited · 1
    Kousik Chakrabarty তোমার এই উত্তরটা ভাটপাতায় পোস্ট করে এসো। নইলে ত্যানা প্যাঁচানো চলতেই থাকবে।
    55 minutes ago
    Arijit Mukherjee na. ami okhane likhini, kajei etao likhbo na.See Translation
    50 minutes ago · 1
    Sarbani Ray শমীকের রিয়্যাকশন টা দেখে অদ্ভুত লাগছে, সৎসাহস সবার সব ব্যাপারে সমান আছে তো, থাকলেই ভালো। কোদাল কে কোদাল বলার দায় কি শুধু পয়সার ক্ষেত্রে বা লোক বিশেষে অথবা ইস্যুভিত্তিক ! .........ওপরের পোস্ট দেখে আমি জিগ্যেস করেছিলাম কী ব্যাপার কিন্তু তার পরের কমেন্ট উত্তর দেখে কিছুই বুঝিনি....... বোঝার আর চেষ্টাও করিনি......... বরং এখন শমীকের পোস্ট দেখে যা বুঝলাম, তা যদি এই পোস্টের মানে হয় খুব বাজে, বিশ্বাসযোগ্য নয়। তবে মানেবই টা বার করল কে? নাকি এটা আবার সেই ২০১১ র মত চাঁদমারী বা ফেভারিট টার্গেট কেস!
  • কল্লোল | 125.242.248.23 | ২৯ মার্চ ২০১৪ ১৮:৫২635967
  • এই টইটা কি খুব পরবাস্তব কোন প্রবন্ধ? আমি কুছু বুঝলাম না। শমিক, অরিজিত, দমু - সব চেনা চেনা নাম আসছে। তারা নিজেদের মধ্যে কথা বলছে মীনাক্ষী মন্দল বলে কাউকে নিয়ে (অন্ততঃ আমি তাই বুঝলাম), কিন্তু কিছুই বুঝলাম না। শুধু মনে হলো গুরুতে লেখার জন্য কেউ কাউকে পয়সা দিয়েছে - এরকম কিছু একটা।
    আমায় কেউ বলে না। ভেউ।
  • byaang | 132.167.249.105 | ২৯ মার্চ ২০১৪ ১৯:০৮635968
  • কল্লোলদা কাল সকাল থেকে আজ সন্ধ্যে অব্দি ভাটের পাতায় দেখো।
  • কল্লোল | 125.242.248.23 | ২৯ মার্চ ২০১৪ ২০:০১635969
  • তার চাইতে ঘরের কোনায় জিব বার করে কান ধরে এক ঠ্যাঙ্গে একঘন্টা দাঁড় করিয়ে দে। অতো অতো পাতা পড়া করা যায়?
  • Ekak | 24.96.118.11 | ২৯ মার্চ ২০১৪ ২০:২৪635970
  • কোথায় কী লিকতে হবে শুধু জানানো হোক । আমি পয়সা পেতে আগ্রহী ।
  • ঈশান | ২৯ মার্চ ২০১৪ ২০:৩৮635971
  • এইটার কি মানে? ফেবু টাইমলাইন থেকে কপি ক্র্তে টই খোলার কি অর্থ?

    কারো কোনো বক্তব্য না থাকলে এই টইটি উড়িয়ে দেওয়া হোক।
  • cm | 127.247.114.96 | ২৯ মার্চ ২০১৪ ২০:৪১635972
  • যাঃ তাহলে মশাই ফেবুর আলোচনা এখানে আনাটাই উড়িয়ে দিতে হয়। মানে সঙ্গতি চাইলে।
  • Sibu | 118.23.96.158 | ২৯ মার্চ ২০১৪ ২০:৫০635973
  • এটা পড়ে আমার কিন্তু প্যসা খাওয়ার অভিযোগ মনে হল না। র‌্যাদার, মানি ও পাওয়ারের দিকে লোকে আকৃষ্ট হয়ে উল্টোপাল্টা লেখে, এই রকম একটা জেনেরিক কথা বলে মনে হল।
  • | ২৯ মার্চ ২০১৪ ২০:৫৩635974
  • আমি চাইব এটা উড়ে যাক।
    খুবই বিরক্তিকর
  • aka | 79.73.9.7 | ২৯ মার্চ ২০১৪ ২১:০৫635961
  • আরে না না ওড়াবেন না প্লিজ। রেফারেন্সটা থাকুক। ভাটের পাতায় কয়েক লক্ষ কমেন্ট। কোন পোস্টের প্রেক্ষিতে সেটা বুঝতে সুবিধা হবে। আলোচনা চলছে যে পোস্ট নিয়ে, অ্যানালিসিস চলছে, সেই পোস্ট হুবহু থাকলে কি অসুবিধা তা বুঝলাম না।
  • Ekak | 24.96.118.11 | ২৯ মার্চ ২০১৪ ২১:০৯635962
  • আমি সিরিয়াসলি "আলাদা করে " কিছু বুঝিনি । বাড়ি শিফটিং নিয়ে পুরো কুত্তার হালে আছি । ভাট সমুদ্র পড়া হয়নি । অজ্জিতের মন্তব্য খুব জেনেরিক মনে হয়েছে এইটুকু পড়ে ,আর তার বাইরে গেলেও "টাকা খেয়ে লেখা " নিয়ে আমার কোনো ছুঁত মার্গ নাই যতক্ষণ লেখা টা পদের হচ্ছে । আর ত়া না হলে উল্টে লেখকের থেকে টাকা নেওয়া উচিত :):) ইহাই আমার আচমকা উড়ে এসে দেওয়া আজকের জ্ঞান । আবার কাট্লুম ।
  • pinaki | 148.227.189.9 | ২৯ মার্চ ২০১৪ ২১:১১635963
  • এর আগে ২৩ শে মার্চের একটা স্ট্যাটাস নিয়ে কিছু মনোজ্ঞ চর্চা আছে, আর এর পরে কিছু সময়োপযোগী স্ট্যাটাস আপডেট আছে। সেগুলো সবগুলো না আনলে 'প্রেক্ষিত' টা বোঝা যাবে না। ;-)
  • সিকি | ২৯ মার্চ ২০১৪ ২২:০২635964
  • কপি পেস্ট পুরোটা আসে নি। তাই প্রেক্ষিত বোঝা যাচ্ছে না।

    পয়সা বোলতা হ্যায় এর নিচে গুরুচন্ডালির একটা পাতার লিঙ্ক দেওয়া আছে। 'দেব কিন্তু একলা নয়' নামক সম্প্রতি প্রকাশিত ব্লগটা।

    এবার আবার পড়ুন।

    কাটিয়েও দিতে পারেন। কারণ এটাই একমাত্র আলোচ্য পোস্ট নয়। এর আগেও অনেক ইতিহাস আছে। তখন গুরুর সরাসরি রেফারেন্স আসে নি বলে গুরুর পাতায় কিছুই লেখা হয় নি। এতে গুরুর পাতার রেফারেন্স আছে। তাই লিখছি।
  • s | 182.0.249.87 | ২৯ মার্চ ২০১৪ ২২:৫৬635965
  • March 25 at 5:52pm এর প্রেক্ষিতটা আমি জানি এবং তাই একটু মুচকি হাসি দিলাম। ঃ)
  • নেতাই | 132.177.242.31 | ২৯ মার্চ ২০১৪ ২৩:৫৯635966
  • এই টইটা ওড়ানো হোক।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। পড়তে পড়তে মতামত দিন