এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Arin Basu | 111.98.194.178 (*) | ১৮ ফেব্রুয়ারি ২০১৬ ০৯:২৮57903
  • অতঃপর দ্রৌপদী হা কানহাইয়া বলিয়া মূর্ছা গেলেন ।

    সর্বনাশ!
    তবে মোক্ষম হয়েছে!
  • মহাকাব্য | 174.67.157.70 (*) | ১৮ ফেব্রুয়ারি ২০১৬ ০৯:৩৬57904
  • ওদিকে গদাধারী ভীম কি বোলেছেন শুনুন আগে মার পরে বিচার
  • জয়ন্ত | 127.194.15.173 (*) | ১৯ ফেব্রুয়ারি ২০১৬ ০৪:১৯57906
  • রূপা গাঙ্গুলি অভিনেত্রী হিসেবে ওখানে আসেন নি, এবং 'হা কানহাইয়া বলিয়া মূর্ছা গেলেন' ~ এতে ব্যাঙ্গ জমল বটে, কিন্তু নীচেও নামা হল বেশ খানিকটা।
    তুলনামূলক বিচারে এটা হিন্দুত্ববাদীদের নানা উক্তির চেয়ে অনেক "হালকা সেক্সিস্ট এটাক", এবং লেখা হিসেবে স্বার্থক। কিন্তু দ্বিধা আছে, এমন ব্যাঙ্গ লম্বা দৌড়ে শেষে পিছিয়ে না দেয়।
  • সত্য সন্ধানী | 37.63.159.195 (*) | ১৯ ফেব্রুয়ারি ২০১৬ ০৪:১৯57905
  • দারুন লিখেছেন | অসাধারণ রসবোধ |
  • জয়ন্ত | 127.194.15.173 (*) | ১৯ ফেব্রুয়ারি ২০১৬ ০৪:২০57907
  • স্বার্থক কথাটা না বলাটাই ঠিক। সার্থকই বলি।
  • Abhyu | 106.32.177.222 (*) | ১৯ ফেব্রুয়ারি ২০১৬ ০৪:৪২57908
  • ব্যাঙ্গ কথাটাও না বলাটাই ঠিক।
  • হ্যাঁ | 192.69.250.130 (*) | ১৯ ফেব্রুয়ারি ২০১৬ ০৪:৪৩57909
  • ব্যাঙ্গ না বলে সারকাজম বলুন, মানাবে।
  • Gautam Mistri | 11.39.36.180 (*) | ১৯ ফেব্রুয়ারি ২০১৬ ০৫:০৬57910
  • দ্রৌপদীর কৃষ্ণ প্রেম আর গোপন থাকিল না। বরং দ্বিতীয় কুরুক্ষেত্রে যুদ্ধে শত্রুপক্ষ আর মিত্রপক্ষের মধ্যে পড়িয়া দ্বিধাগ্রস্ত দ্রৌপদীর ঘোমটা খসিয়া পড়িল।
  • | 127.194.15.173 (*) | ১৯ ফেব্রুয়ারি ২০১৬ ০৫:৪০57911
  • @Abhyu আমি বাংলাতে কাঁচা। ব্যাঙ্গ কথাটাও না বলাটাই ঠিক-- কী যে বলি!
    "ব্যাঙ্গ না বলে সারকাজম বলুন, মানাবে।" তা, হ্যাঁ-@হ্যাঁ, হবে নিশ্চয়ই। তবে কিনা আমি ইংরাজিতে আরও কাঁচা।
    @Gautam Mistri আপনার কথাটা ঠিক বুঝলাম না। রূপা কি সিপিআই-তে যোগ দিচ্ছেন বলে গোপন সূত্রে খবর আছে আপনার কাছে?
  • আজ্ঞে | 192.69.250.130 (*) | ১৯ ফেব্রুয়ারি ২০১৬ ০৫:৪৯57912
  • ওটাও সারকাজম ছিল। ব্যক্তিগতভাবে আমার "ব্যাঙ্গ" ব্যবহারে কুনো অপত্তি ছিল না।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। বুদ্ধি করে প্রতিক্রিয়া দিন