এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • সৃষ্টিছাড়া | 2401:4900:120c:4952:d5d7:8e23:cc88:c612 | ১৬ আগস্ট ২০২৩ ২১:০৫522543
  • প্রায় কয়েক হাজার লেখা নিয়ে , অসহায় আমি আজও দুটির বেশী সংকলন প্রকাশ করতে পারিনি, নিদারুণ কর্কট রোগে গত ২০ বছর পড়ে আছি, নতুন বই মেলা আর দেখা হলো না।
  • Amrita Ray | ১৬ আগস্ট ২০২৩ ২২:৫৬522546
  • আপনি তো লিখতে পেরেছেন। কজন পারে!  আরও লিখতে পারবেন। আরো লিখুন।  রোগ কে হারিয়ে দিন. বিনা যুদ্ধে মাটি ছাড়বেন না।
  • সৃষ্টিছাড়া | 2405:201:a41e:a89c:4008:3fa:99ea:f128 | ১৭ আগস্ট ২০২৩ ০৮:৩০522555
  • সৃষ্টিছাড়া ব্লগে দু একটি উচ্ছিষ্ট পেয়ে যাবেন
  • সৃষ্টিছাড়া | 2405:201:a41e:a89c:4008:3fa:99ea:f128 | ১৭ আগস্ট ২০২৩ ০৮:৩১522556
  • *আজকাল কিছু লিখতে ইচ্ছা করেনা। মানুষের অধঃপতন এর শব্দে মনোসংযোগে ব্যাঘ্যাত ঘটায়।*
    *যারা ঈশ্বর বিশ্বাসের নামে ধ্যাস্টামো করে তারা তাদের অধঃপতন এর কারণে কবেই তাদের আরাধ্য কে কলুষিত করেছে, কবেই তাদের ঈশ্বর তাদের নীরবে,ত্যাগ করেছে !*
    ভালো বিদ্যালয় , ভালো মানুষ নয়, অমানুষ হওয়ার শিক্ষা দেয়, স্বার্থপর কীট তৈরী করে, যারা কেবল দংশন করে, মৌচাক তৈরী করে, মধু, মোম কিছুই আহরণ করতে পারেনা, পরের জন্য নিজেকে বিলিয়ে দিতে না শিখে, হিংসা, দ্বেষ,জিঘাংসা, শিক্ষা পেয়ে, পাথরের মূর্তি
    কে উৎকোচ দিয়ে সমাজ, সভ্যতা, আধ্যাত্মিক মর্যাদা আর বিশ্বাসকে কলুষিত করে।
    *অথচ এদের শিক্ষা প্রতিষ্ঠান, পরিবার, শিক্ষা পদ্ধতি তাদের শরীরে মস্তক , আর হৃদপিন্ড থেকে সন্তর্পণে বিবেক চেতনা আর অন্তর অপহরণ করে ক্লীবে বা পশুতে পরিণত করে।*
  • Amrita Ray | ২০ আগস্ট ২০২৩ ১০:৪৪522656
  • তবু তো আমাদের চেষ্টা করে যেতে হবে মানুষ তৈরি করার .সুতরাং লিখুন।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আদরবাসামূলক মতামত দিন