এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • খেরোর খাতা

  • মুসলমান বিদ্বেষ 

    PRABIRJIT SARKAR লেখকের গ্রাহক হোন
    ০৯ নভেম্বর ২০২৩ | ৩৯৪ বার পঠিত
  • আফগানিস্তান যখন সাম্রাজ্যবাদী দেশ গুলোকে মেরে তাড়ালো গর্বিত হতে পারলাম না। মেয়েদের পড়াশুনা বন্ধ করে দিলো। সাদাম যখন লড়ছিল একটা মুসলমান দেশ পাশে ছিল না। দেশের মানুষ তাকে ফাঁসি দিলো। গদ্দাফি যখন আফ্রিকার দেশ গুলো নিয়ে অর্থনীতির এনক্লেভ বানানোর চেষ্টা করলো ফ্রান্সের স্বার্থে ঘ লাগলো . ওকে শেষ করলো। একটা মুসলমান রাষ্ট্র পাশে ছিল না। এবার যদি বলি এরা কোরআনের অবমাননা করলে ফুঁসে ওঠে আর গলা কাটে ভুল বলা হবে? আমি কোরান বাংলা অনুবাদে পড়েছি। আল্লা কে না মানলে  এরা ঘাড়  ধরে মানাবে নইলে মেয়ে হলে যৌন দাসী আর ছেলে হলে ক্রীতদাস করে রাখবে। এইতো শান্তির ধর্ম। পরিষ্কার বলা আছে নারী নিকৃষ্ট জীব ! নবীর জীবন কাহিনী নিয়ে যত কম বলা যায় তত ভাল। কল্লা কাটা যাবে। হামাস অনৈতিক ভাবে যুদ্ধ করছে পণ বন্দী করেছে নিরীহ মানুষদের। হিউমান শিল্ড ব্যবহার করছে। তাই ইসরাইল সন্দেহের বশে হাসপাতালে এম্বুলেন্সে বোমা ফেলছে। সেটাই নিন্দনীয়। হামাস শান্তি চায় না বলেই ইসরাইল আর আসে পাশের দেশের বন্ধুত্ব বানচাল করতে ৭ অক্টোবরের ঘটনা ঘটিয়েছে। এসব বললে তুমি গোমূত্র খেকো চাড্ডি মুসলমান বিদ্বেষী .
    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Kanan Roy | ০৯ নভেম্বর ২০২৩ ১৩:৫৬525801
  • তবে আরবের কোন কোন দেশে অনেক ভারতীয় কাজ করেন। সিরিয়া বা মরক্কোর মত দেশগুলোয় মেয়েরা হরদম পশ্চিমা পোশাক পরে ঘুরে বেড়ায়। তবে সব মিলিয়ে সারা পৃথিবীতেই এই রাষ্ট্রগুলোয় সংবিধানে ধর্মনিরপেক্ষতা থাকে না, অধিকাংশ দেশেই মেয়েদের এবং অন্য ধর্মের মানুষদের হাল খুব খারাপ। ভারতেও পশ্চিমের মত রেসিয়াল বা সাদা-কালো বিভাজন না থাকলেও ’জাত’ নামে একটি বিমূর্ত শব্দের ভিত্তিতে নানা বিভাজন আছে নিশ্চিত।
  • guru | 115.187.51.112 | ০৯ নভেম্বর ২০২৩ ১৪:৪৬525804
  • দাদা ইসরায়েলই তো হামাসকে বানিয়েছিলো আরাফাতকে চাপে রাখতে ঠিক যেমন একসময়ে ISIS কে মোসাদ হেল্প করেছিল ইরানকে চাপে রাখতে।
  • goyim | 115.187.51.112 | ০৯ নভেম্বর ২০২৩ ১৪:৪৯525805
  • আপনি দাদা যতই ইসরায়েলএর পায়ে তেল মালিশ করুন দিনের শেষে ওদের কাছে আপনি মূর্তিপূজক গোয়িম। এটা ভুলে যাবেননা।
  • Kanan Roy | ০৯ নভেম্বর ২০২৩ ১৫:০৬525806
  • হ্যাঁ-  বিগ্রহ পূজা বিষয়ে ইহুদি ও মুসলিমরা একই মাপে কট্টর। হালাল/কোশর মাংস, জেহেন্না/জাহান্নাম সহ নানা বিষয়েই। আজানও উভয় ধর্মে প্রায় এক। তসলিমা নাসরীন একবার দুই ধর্মের আজান শেয়ার করেছিলেন। বলতে গেলে হুবহু একই রকম শুনতে। 
  • | 2a0b:f4c2::4 | ০৯ নভেম্বর ২০২৩ ১৫:১৩525807
  • ইহুদিরা সারা বিশ্বে মন্দির ভেঙেছে, মূর্তি ভেঙেছে, বিধর্মীদের হত্যা বা ধর্মান্তরিত করেছে। দেশকে ভেঙে নিজেদের ধর্মের দেশ বানিয়েছে।
  • Kanan Roy | ০৯ নভেম্বর ২০২৩ ১৫:২২525809
  • কবি এখানে নীরব। সারা দিন ধরে ইহুদীদের ফেসবুকে ওদেরই যদি কয়েকটা গালি দিতে না পারি, তাহলে রাতে ঘুম হবে কি করে? এই ক্ষুদ্র সম্প্রদায়টি শেষ হয়ে গেলে সভ্যতা আরো অনেক কিছু থেকে বঞ্চিত হবে। তবে অন্যপক্ষও বেঁচে থাক। ’ইহুদি রসিকতার লেখক’ এই থ্রেডে মন্তব্য করে গেছেন। ওনার ঐ ধারাবাহিকেই ছিল যে ইহুদিরা খ্রিষ্টানদের ’গইয়াম/গইয়ম/গোয়িম/’ বা ’মূর্তি পূজক’ বলে ডাকে। ঐ ধারাবাহিক পড়া হয়েছে বলে ধরে ফেলেছি। 
  • Kanan Roy | ০৯ নভেম্বর ২০২৩ ১৫:২৩525811
  • goyim :) 
  • PRABIRJIT SARKAR | ০৯ নভেম্বর ২০২৩ ১৫:৩০525812
  • ইহুদি ধর্ম থেকেই খ্রিস্টান আর মুসলমান ধর্মের সৃষ্টি - ওখান থেকেই খাপ ছাড়া ভাবে টুকেছে। এবার ইহুদী বাইবেল বা ওল্ড টেস্টামেন্ট তারপর নিউ টেস্টামেন্ট শেষে কোরান নেড়ে চেড়ে দেখবেন . আমি দেখেছি। শূকর খেতে নেই ইহুদি বাইবেলে আছে কারণ বলা নেই - কোরান  ওখানে থেকে টুকে দিয়েছে। নোয়ার গল্প মোজেসের গল্প সব ইহুদিদের গল্প। ইহুদিদের প্রতি বিদ্বেষ এইজন্যই যে যীশু কে আর নবীকে ওরা  ভগবানের দূত মানতে চায়নি। প্রথমে খৃস্টান রা ওদের ঘৃণা করত পরে মুসলমানরা ওদের ঘৃণা করত। যা সত্যি বলে মনে করি তাই লিখি - ইসরাইল আমায় আশ্রয় দেবে এই আশায় ওদের হয়ে  লিখি না। আমার তিন কাল গিয়ে এককালে ঠেকেছে। ইহুদি ধর্ম গ্রহণ করা যায় না যেমন এক সময় হিন্দু ধর্মে জন্মানো যেত কিন্তু নতুন করে হিন্দু হতে পারা যেত না। ইহুদিরা এখন অনেক মডার্ন। হামাস মোসাদ সৃষ্টি করেছে যেমন ওসামা বিন লাদেন কে সি আই এ তৈরি করেছে। এবার সেই ফ্রাঙ্কেস্টাইন কে শেষ করতে হবে। 
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লুকিয়ে না থেকে মতামত দিন