এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  আলোচনা  রাজনীতি

  • বাঙালি কাঙালি 

    Eman Bhasha লেখকের গ্রাহক হোন
    আলোচনা | রাজনীতি | ০১ মার্চ ২০২৪ | ৪৪০ বার পঠিত
  • বাঙালির সংখ্যা কত পৃথিবীতে? ২৮ কোটি।
    কত কোটি দুর্গাপূজা করেন?
    কত কোটি ইদ?
    হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিস্টানের মিলিত উৎসব পয়লা বৈশাখ।
    কাঙালি নয় বাঙালি হতে হবে।
    চিন্তার কাঙালপনা বেশ ভয়ের
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • দীপ | 42.110.138.30 | ০১ মার্চ ২০২৪ ১১:৩২742418
  • দুর্গাপূজায় কাদের সমস্যা, বোঝা যাচ্ছে? 
    বাংলাদেশ হলে নাহয় একটা ছলছুতোয় ভেঙে দেওয়া যেতো, এখানে তো ঠিক সেটা করা যাচ্ছেনা! 
    তবে আব্বাস আর শাজাহানরা সেটাই চাইছে!
  • Rouhin Banerjee | ০১ মার্চ ২০২৪ ২২:১৫742423
  • দীপচাড্ডি হ্যাজের পর হ্যাজ নামিয়েই যাচ্ছে। ফলে আর কেউ আলোচনাতেই ঢুকছে না - এত রাবিশ কে পড়বে? এই মলত্যাগ শেষ হোক, তারপরে আলোচনা হবে বরং
  • দীপ | 42.110.138.4 | ০১ মার্চ ২০২৪ ২২:২৮742424
  • কিরে উল্লুক, বেইমান বুধু ভটচাযের শেষ পরিণতি দেখেও শিক্ষা হয়নি? আবার শয়তানি করতে এসেছিস? 
    দুকানকাটা মীরজাফর!
  • | ০১ মার্চ ২০২৪ ২২:৫৬742425
  • বাহ আই আইটির  প্রোডাক্ট খিস্তিদীপের ইতরামোর লেভেল বাড়ছেই।  কোথাও এক কুচিও কেউ পাত্তা দেয় না ফ্রাস্ট্রেশানের লেভেলটা বুঝি বৈকি। 
     
    (এইবারে আমার বাপ মা তুলবে। তা আমার বাবা মা কুকুর বা যে কোন প্রাণী হতে একটুও আপত্তি করত না।)  
  • সরল প্রশ্ন | 2405:8100:8000:5ca1::2:5c3b | ০২ মার্চ ২০২৪ ০৬:৫১742426
  • এই দীপ লোকটার কমেন্ট পড়লে আমার মনে হয় একটা শুন্যে ঝুলন্ত সেপ্টিকট্যাংক। নীচের ছিপি হঠাৎ খুলে গেছে।
     
    আপনাদেরও কী তাই মনে হয়??? 
  • বিপ্লব রহমান | ০২ মার্চ ২০২৪ ১০:২১742427
  • ছিপি খোলা ঝুলন্ত সেপ্টিকট্যাংক!! কাম সারছে devil​​
  • পলিটিশিয়ান | 2603:8001:b102:14fa:e70e:d988:8979:a28 | ০২ মার্চ ২০২৪ ১০:৫৬742428
  • উনিজি নাকি বলেছেন নীচু জাতের হিন্দু থেকে যারা মুসলমান হয়েছে বিজেপিকে তাদের সমর্থন পেতে হবে। 
     
    যাঁরা উঁচু জাত থেকে মুসলমান হয়েছে তাদের কি হবে?
  • dc | 2401:4900:232c:d193:f50f:a7c:f15c:99a4 | ০২ মার্চ ২০২৪ ১১:১৮742430
  • "কত কোটি দুর্গাপূজা করেন? কত কোটি ইদ?"
     
    দুর্গাপুজো ঘিরে যে উন্মত্ত অস্বাভাবিক হুজুগ দেখা যায় ইদ ঘিরে সেই তুলনায় অনেক কম দেখা যায় মনে হয়। দুর্গাপুজোর হুজুগ অবশ্যই কমানো দরকার। 
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঝপাঝপ প্রতিক্রিয়া দিন