এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  গান

  • জিটিভির লিট্‌ল চ্যাম্প সার্বিক ভাবে শিশুদের কতটা ভবিষ্যত তৈরি করছে? তারা খুব ambitious হয়ে যাচ্ছে কিনা?

    Tirthankar
    গান | ২১ ফেব্রুয়ারি ২০০৮ | ৪৯৭৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • § | 122.162.82.223 | ২২ ফেব্রুয়ারি ২০০৮ ১২:১৫399074
  • ভাই অরুণ,

    আপনি ঠিক জানেন আপনার বউও আপনার সম্বন্ধে ঠিক এই রকমই ভাবেন না?
  • Arun | 60.48.207.63 | ২২ ফেব্রুয়ারি ২০০৮ ১২:৩৮399075
  • § ভারী সুন্দর একটা মনের কথা পেড়েছ ভায়া। নিজের কথায় বলি: বৌ আমাকে বলে আমি একদম বোকা আর ওর বন্ধুদের স্বামীরা অনেক বুদ্ধিমান, আর যখন আমি সামনে থাকি না তখন অন্যের কাছ থেকে জানতে পারি যে তার বন্ধুদের স্বামীদের থেকে আমি নাকি সব ব্যাপারে অনেক এগিয়ে। এবং ছেলেকেও আমার মতো তৈরি করতে চায়। আশাকরি এ ব্যাপারে আরও কয়েকজন আমার মতো ভুক্তোভুগি।
  • d | 192.85.47.2 | ২২ ফেব্রুয়ারি ২০০৮ ১২:৪১399076
  • ধুত্তোর!! ও তা জিগ্যেস করে নি।
    ওর বক্তব্য হল, এমন নয় তো যে আপনার বৌ-ও আসলে ভাবেন যে ডাক্তার ইঞ্জিনিয়ারদের চাপটা আসলে আপনার দিক থেকে৪ই বেশী। আর উনিইও সেটার সাথে তাল মেলানোর চেষ্টা করছেন। স আপনাকে একটু আত্মানুসন্ধান করতে বলেছে আর কি।
  • Arun | 60.48.207.63 | ২২ ফেব্রুয়ারি ২০০৮ ১২:৫২399077
  • আমি চাই সুস্থভাবে মানুষ হোক আর যেন আমার উপর dependent না হয়ে বাকি জীবনটা কাটাতে পারে, thats all আপনিও এটাই চান নিশ্চয়।
  • d | 192.85.47.2 | ২২ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:০৪399078
  • বিনয়ের অড়রডাল একেবারে। কোন অঙ্খার নেই গো।
  • d | 192.85.47.2 | ২২ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:০৫399079
  • উপ্‌স্‌ আবার মিশটেক।
  • § | 122.162.82.223 | ২২ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:০৬399080
  • মহৎ উদ্দেশ্য। অবশ্যই আমরা সকলেই তাই চাই। আমাদের সন্তান যেন জীবনে সফল হয়।

    কিন্তু আমি ফিরে যাব আপনার আগের পোস্টে। আপনার বউ আপনার সামনে আপনাকে বোকা বললেও আড়ালে আপনার ছেলের সামনে আপনাকেই রোল মডেল হিসেবে উপস্থিত করতে চায়। "আপনার' মতই তৈরি করতে চায়। এবং এই ব্যাপারটা "জানতে পেরে' আপনি অবশ্যই আত্মপ্রসাদ অনুভব করছেন। ইন ফ্যাক্ট আমি জানতে পারলে আমিও তাইই অনুভব করতাম।

    কিন্তু প্রশ্ন হল, কেন আপনিই রোল মডেল? কেন আপনার মতই বানাতে চায়? কেন আপনার বউ তাঁর নিজের মতন করে ছেলেকে বড় করতে চান না? তিনি নিজে ছেলেকে বড় করার গুরুদায়িত্ব নিচ্ছেন অথচ রোল মডেল বাছার ব্যাপারে নিজেকে নৈর্ব্যক্তিক করে ফেলছেন, কেন?

    আপনি কি কখনও আড়ালে আপনার বন্ধুদের / আপনার বউয়ের বন্ধুদের বলেছেন যে, আমার বউ আমার থেকে সব দিকে এগিয়ে। ছেলেকে আমি ওর মত করেই তৈরি করতে চাই ... ? তর্কের খাতিরে ধরে নিচ্ছি আপনি আপনার বউয়ের থেকে কোনও অংশে সুপিরিয়র, ছেলের কাছে রোল মডেল হবার যোগ্য। কিন্তু মিথ্যে করে হলেও, কখনও কি এই ভাবে ভেবেছেন, বা বন্ধুদের বলেছেন?
  • d | 192.85.47.2 | ২২ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:১৭399081
  • বে থে আজ হেব্বি সিরিয়াস। কিন্তু কেউ আমার কাছে জানতে চাইল না আমি "বমিক' মানে কি ভাবতাম!
  • § | 122.162.82.223 | ২২ ফেব্রুয়ারি ২০০৮ ১৩:২৭399082
  • দাঁড়াও। আজ আমার মাথার পেচুনে হ্যালো দেখা দিয়েছে।

    কী ভাবতে?
  • Arun | 60.48.207.63 | ২২ ফেব্রুয়ারি ২০০৮ ১৪:০৬399084
  • § - সবে ভ্যালেন্টাইন ডে পার করলাম ফোনের দৌলতে, এখনো পর্যন্ত সব কিছু ঠিক ঠাক আছে অবশ্যই কিছু factor কাজ করছে। আমি এবং বৌ দুজনেই এ ব্যাপারে একমত যে সংসারের রোজগার আমার একার নয় সে যদি ঘর না সামলায় আমার পক্ষে চাকরি করা সম্ভব নয়। অর্থাৎ বাইরের চাকরি আমার আর ঘরের চাকরি তার। অবশ্য আমি বাড়ি গেলে সে কিছুদিন রান্নার হাত থেকে রেহাই পায় মানে আমি থাকলে তার anual leave। জানি না এটাকে আপনি কতটা accept করবেন, আমি চাই ছেলে শুধু আমার মতো নয় যেন আমাদের দুজনের মিশ্রন হয়। তাতে আমার বৌও খুশি আর আমি আমার পরিচিত সবাইকে বলি গর্ব নিজেকে নিয়ে নয় অন্যকে নিয়ে কর।
  • ranjan roy | 122.168.73.197 | ২২ ফেব্রুয়ারি ২০০৮ ২৩:২৬399085
  • আহা! এমন টপিক? আমার দু'পয়সা::))

    আচ্ছা, আপনারাতো খালি আপনার নিজের ও বৌয়ের অভিমত নিয়ে কতা বোলচেন।
    কখনও ভেবেচেন আপনার ছেলেটি ( যাকে কেন্দ্রবিন্দুতে রেখে এইসব ভালো ভালো কতা) কাকে রোল মডেল ভাবে? আপনাকে না শাহরুখ খান কে? একটু তার অভিমত নিয়ে দেখুন না!
    ডি: আমার দুই মেয়ে বছর পাঁচ-ছয় আগেই আমায় জানিয়ে দিয়েছে----"" সরি বাবা, কিছু মনে কোর না। তুমি খুব ভালোমানুষ, আমরা তোমাকে খুব ভালোবাসি। কিন্তু আদৌ আমাদের রোল মডেল না। তোমার কোন কিলিং স্পিরিট নেই। আর এ'যুগে যার কিলিং স্পিরিট নেই====''।।
    হাঁপ ছেড়ে বাঁচলুম।
    কারু রোল মডেল- টডেল হওয়া অনেক চাপের ব্যাপার।
  • Arun | 60.48.207.10 | ২৩ ফেব্রুয়ারি ২০০৮ ০৫:৫৬399086
  • ranjan roy আমার যুক্তিতে আপনি ঠিকই করেছেন। বেশি চাপ নেওয়ার দরকার নেই। ভালমানুষ হিসেবে যে এই জগতে টিকে রয়েছেন এটাই অনেক পাওয়া। কারণ আজকাল আপনার কন্যাদ্বয়ের ভাষায় কিলার ইন্সটিংক্ট ছাড়া প্রায় অচলই বলা চলে এবং বর্তমান যুগের trendই তাই। ছেলে আমার যখন কথা বলতে শিখছে তখন যদি জিজ্ঞাসা করা হতো তুমি বড় হয়ে কি ডাক্তার হতে চাও, ওর জবাব হতো ডাক্কাত হতে চাই।
  • tan | 131.95.219.102 | ২৪ ফেব্রুয়ারি ২০০৮ ০৪:০৭399087
  • বাচ্চাদের পণ্য হিসাবে ব্যবহার করা রোধে কড়া আইন থাকা দরকার। এতো একধরনের শিশু নিয়ে ব্যবসা!

  • Blank | 203.99.212.224 | ২৫ ফেব্রুয়ারি ২০০৮ ১১:১৭399088
  • তাহলে আন্ডার নাইনটিন ক্রিকেট, ফুটবল সব বন্ধ করে দিতে হয়। কদিন আগেই তো এক বাবার হাতে মার খেয়ে মারা গেলো এক ছোট্ট টিটি খেলোয়াড়।
    বাবা মায়ের প্রত্যাশার সাথে 'জি' টিভির কি আছে? 'জি' এর অনুষ্ঠান বন্ধ হলে ঐ এক ই বাবা মা অন্য কিছুর পেছনে ছুটবে ... ছোটার জিনিসের অভাব নেই।
  • souvik | 72.134.107.39 | ২৭ ফেব্রুয়ারি ২০০৮ ১০:৪৩399089
  • খামোকা জি টিভি কে খিস্তি কোরে কি হবে।ওরা তো 'বেওসা' করতে এসেছে।যে সমস্ত বাবা মা তাদের ছেলে মেয়ে গুলো কে লেলিয়ে দিয়েছে এগুলোয় তাদের পাছায় দুই লাথ মারা উচিত।তবে যদি এগুলো বন্ধ হয়!!!!
  • Tirthankar | 60.49.76.141 | ২৭ ফেব্রুয়ারি ২০০৮ ১১:৫১399090
  • competition চিরকাল ছিল এবং থাকবেও। আমাদের যুগেও তিন বছরের ছেলেমেয়েরা গান নাচ সবই পারত, কিন্তু তাদের আমরা এতটা expose করতে সুযোগ পাইনি। জানি না কত জন একমত হবেন, এই সুযোগ আগে থাকলে আগেকার দিনে আমাদের মা বাবারাও হয়ত এই চেষ্টাও করতেন এবং পরিনতি টাও ভুগতাম আমরাই। যেমন দিনকাল পড়েছে বাচ্ছারাও ফার্ষ্টফুড আর ওষুধের উপর নির্ভরশীল হতে চলেছে। সময় (আয়ু) বড় কম অনেক কিছু করতে হবে, এই করতে গিয়ে মনে হয় তাদের আয়ুটাও আমরাই কমিয়ে আনছি।
  • | 192.85.47.2 | ২৭ ফেব্রুয়ারি ২০০৮ ১৭:১৮399091
  • "ফার্স্টফুড'!!!



  • tirthankar | 60.50.130.166 | ০২ জুলাই ২০০৮ ১১:৩৮399092
  • কি হলো তো? আমি আগেই কথাটা পেড়েছিলাম, আজ আবার নতুন করে ইন্দুরদৌড় বলে টই খুলতে হলো। যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে সবাইকে ডেকে এনে পিছিয়ে ফেলতে হবে। ""চ্‌ক দে ইন্ডিয়া"" আর ""আপনে"" দেখছি আর ছানা পোনা গুলোর ঘাড়ে আমাদের স্বপ্নের বোঝা চাপাচ্ছি।
  • rabaahuta | 172.136.192.1 | ২০ সেপ্টেম্বর ২০১৩ ২২:০৬399093
  • http://www.anandabazar.com/20bdesh2.html ভালো খবর। এবার এই নাচ গানের রিয়েলিটি শো প্রতিযোগিতাগুলি বন্ধ হলে বাঁচা যায়।

    কোন লেভেলে কোথায় বন্ধ হলে আমি ঠিক মনে করি সেটা নিয়ে আমার খুব পরিস্কার চিন্তা ভাবনা নেই, স্কুলেও কি পারফর্মিং আর্টসের কম্পিটিশন হয়না। কিন্তু শিশুদের ধক ধক ধক পাতলি কমর টাইপ নাচ গান দেখলে, আর কমিপিটিশনের চাপের কথা ভাবলে চিন্তা হয়, আর তার পেছনে ব্যাবসাগুলির কথা ভবে পিত্তি জ্বলে।
  • শ্রী সদা | 24.99.145.19 | ২০ সেপ্টেম্বর ২০১৩ ২২:২০399095
  • একদম। ১০০ % একমত। এমনিতেই চাদ্দিকে গ্যাদগেদে মোটা মাপের অশিক্ষিত সমোস্কিতির জয়জয়কার, বাংলা টিভি চ্যানেলগুলো তো বসে দেখা যায় না, অ্যাট লিস্ট কুচো গুলো কিছু অন্য ছবি আঁকুক।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঝপাঝপ মতামত দিন