এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বাম দল তখন আর এখন

    apu
    অন্যান্য | ০৫ মে ২০১২ | ১৭৮১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • quark | 24.139.199.1 | ০৭ মে ২০১২ ১৬:৪৮542113
  • যাক, তবু বোতীন অ্যাদ্দিনে "আমাদের দল" বল্ল। অ্যাতোদিন তো "আমি তিণোমূল নই, অ্যান্টি সিপিয়েম" ব'লে বারবার মনে করাত।
  • harmad | 132.248.183.1 | ০৮ মে ২০১২ ১১:২৫542114
  • ব্রতিন দা যে দলে ওয়াগন ব্রেকার কেন্দ্রিয় মন্ত্রী হয় সে দলের লোকেরা সুশান্ত ঘোস কে নিয়ে কথা বলে কি করে ?
  • harmad | 132.248.183.1 | ০৮ মে ২০১২ ১১:২৭542115
  • সুশান্ত দা বা মাস্টার মশাই ভাল লোক । তাদের এরকম অপমান সয্য কর্বো না
  • PT | 213.110.246.230 | ০৮ মে ২০১২ ১১:৩৫542116
  • আজ সন্ধ্যে ৭ টায় সুমন তারানন্দে সুশান্ত ঘোষের সাক্ষাৎকার নেবে।
  • তাতিন | 125.249.41.218 | ০৮ মে ২০১২ ১৩:১৭542117
  • ার ৮টা থেকে দাদা ভার্সাস দ্রাবিড়। সিপিয়েম নিয়ে এখনো পাব্লিকের উৎসাহ আছে দেখে মজা লাগছে। অবশ্য কাল বিবিসিতে দেখছিলাম ডাইনোসরের পাদের ওপরও আর্টিকেল বেরিয়েছে
  • প্পন | 212.91.136.71 | ০৮ মে ২০১২ ১৩:১৯542118
  • ৮ টা না। ৪ টেতে।
  • apu | 24.96.65.96 | ০৮ মে ২০১২ ১৩:১৯542119
  • হার্মাদ , লাভা লোলেগাঁও ঘুরে এসব কী বলছো হে? ঃ-))
  • PT | 213.110.246.230 | ০৮ মে ২০১২ ১৩:৩৪542120
  • কোন কোন বিচারের ঠিল ফল বেরোতে ক-অ-অ-অ-ত সময় যে লেগে যায়!! লোকে যদি ৪০০ বছরের পুরোনো গ্যালেলিওকে ভুলে যেত তাহলে কি কেলেংকারিটাই না হত!! On 31 October 1992, Pope John Paul II expressed regret for how the Galileo affair was handled, and issued a declaration acknowledging the errors committed by the Catholic Church tribunal that judged the scientific positions of Galileo Galilei........
  • ডিডি | 120.234.159.216 | ০৮ মে ২০১২ ১৩:৪০542121
  • সুধু কি তাই ?

    মনে আছে নিয়েনডেরথালভাইদের কথা। তাদেরকে নিশ্চিহ্ন করে দিয়েছিলো হোমো সেপিয়েনেরা। আজ পর্যন্ত্য কেউ দুঃখ প্রকাশ করে নি, একটা মোমবাতিও জ্বালায় নি।

    কতো অন্যায় এই ভাবে বিনা প্রতিবাদে আমরা মেনে নি।
  • অপু | 24.96.65.96 | ০৮ মে ২০১২ ১৩:৪১542123
  • তাহলে কি কঙ্কাল কান্ড কাটিয়ে দেওয়া হবে PT দা? এত দিন যখন হয়ে গেছে ব্যাপার টা না তোলাই ভালো, কী বলেন?
  • তাতিন | 125.249.41.218 | ০৮ মে ২০১২ ১৩:৫৪542124
  • তাহলে ভাব, লোকে পুনে ম্যাচের রুদ্ধশ্বাস ছেড়ে সিপিয়েমের অন্তর্দ্বন্দ্ব দেখবে
  • তাতিন | 125.249.41.218 | ০৮ মে ২০১২ ১৩:৫৫542125
  • তার মানে ৪০০ বছর পর সুশীল সমাজ সিপিয়েমের বিরুদ্ধে রাস্তায় নামার ক্ষমাপ্রার্থনা করবেন?
  • harmad | 132.248.183.1 | ০৮ মে ২০১২ ১৩:৫৯542126
  • পুনের আবার "রুদ্ধশ্বাস" ম্যাচ !!
    সবার নীচে থাকবে পয়েন্ট টেবিলে
  • harmad | 132.248.183.1 | ০৮ মে ২০১২ ১৪:০১542128
  • ব্রতীন দা কাল তোমাদের সুদিপ বাবু বলেচেন - "গত প্রজন্ম পেয়েচিল রবিন্দ্রনাথ আর বিবেকানন্দ কে আর এই প্রজন্ম পেল দিদি কে'

    এ নিয়ে তোমার বক্তব্য শুনতে চাই
  • PT | 213.110.246.230 | ০৮ মে ২০১২ ১৪:০১542127
  • সেটা আপনার বক্তব্য। আমি শুধু বলতে চেয়েছি যে সত্যিটা জানতে অনেক সময় লেগে যেতে পারে।
  • apu | 24.99.104.227 | ০৮ মে ২০১২ ১৪:০৩542129
  • টোটাল দিয়েছে তো। ওনাকে এক্ষুনি ডাক্তার দেখানো দরকার ঃ-))

    একটা নয় । অনেক গুলো। সেই ছোটবেলায় যেমন বাই পার্টস ইন্টিগ্রেশ্যান করতুম তেমন।
  • তাতিন | 125.249.41.218 | ০৮ মে ২০১২ ১৪:১১542130
  • একা দিদি নয়, দিদি আর সুমন এই দুজন কেই
  • প্পন | 212.91.136.71 | ০৮ মে ২০১২ ১৪:৩৯542131
  • ইসে, মধ্যযুগে গ্যালিলিওর উপর অবিচার না হয় আধুনিক যুগে এসে ভুল প্রমাণ হল। কিন্তু মধ্যযুগের আগে কী ছিল?
  • a | 135.16.135.194 | ০৮ মে ২০১২ ১৫:০৪542132
  • দিদি বলেছেন আজ সবাইকে রবীন্দ্রনাথ করতে।
  • পোদ পধান | 125.249.41.218 | ০৮ মে ২০১২ ১৫:১৩542134
  • ্ধনধান্যে পুষ্পভরা গাইছি
  • পোঁ^দ পোধান | 213.110.243.22 | ০৮ মে ২০১২ ১৫:১৫542136
  • নামের বানানও লিখতে শেখেনি। অপোসোংশকৃতি
  • কার টেগোর এণ্ড কোং | 230.227.106.153 | ০৮ মে ২০১২ ১৫:১৫542135
  • "করতে" ?

    সিওর ??
  • a | 135.16.135.194 | ০৮ মে ২০১২ ১৫:৪৮542137
  • একদম সিওর। কাল তারানন্দে লাইভ শুনলাম
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। হাত মক্সো করতে মতামত দিন