এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  সিনেমা

  • Raaz 3.... 3D..

    মৌ
    সিনেমা | ১২ সেপ্টেম্বর ২০১২ | ৫৭৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • মৌ | 233.223.131.15 | ১২ সেপ্টেম্বর ২০১২ ১৩:৫৩573357
  • দেখতে গেছিলাম চিত্রাঙ্গদা, দেখে আসলাম ‘রাজ ৩’ (হায় হায়, কেন দেখিলাম)।
    তবে ‘২২শে শ্রাবণ’ দেখতে গিয়ে ‘রা ১’ দেখে আসার দুঃখ কিছুটা কমেছে।
    তুক-তাক, ব্ল্যাক ম্যাজিকের সিনেমা।
    সানায়া(বিপাশা বসু) নাম করা অভিনেত্রী, তবে আজকাল শুধু নাম চলছে, সানায়া চলছে না। ভাত মেরে দিচ্ছে উঠতি তারকা সাঞ্জনা(এসা গুপ্তা)। নতুন সিনেমা, বিজ্ঞাপন, নাম সব চলে যাচ্ছে সাঞ্জনার কাছে। সানায়ার হাতে শূন্য বাটি। অনেক পূজো করে হাতে তাবিজ পরে সানায়া গেলো বেস্ট অ্যাক্টেসের পুরস্কার নিতে, তাও চলে গেলো সাঞ্জনার বাটিতে। হিংসা, জ্বলন (ক্যাট ফাইটের জন্য যা কিছু দরকার) সব ওভার লোড হয়ে আসলো সানায়ার উপর। ঘটনাক্রমে সাঞ্জানা আবার সানায়ার সৎ-বোন, আগুনে ঝর্না ঘি। ভগোবানের উপর আর বিশ্বাস নেই। পজেটিভ শক্তি হেরে গেলে নেগেটিভ শক্তির আশ্রয়। সানায়ার এক্স-চাকর(যিনি হটাৎ করে আবির্ভাব হলেন অ্যাওয়ার্ড ফাংশানে) সানায়াকে নিয়ে গেলেন এক বস্তিতে, সেখানে বাস করে এক আত্মা, তারা দত্তা(মনিশ চৌধুরী)। বস্তির সব মন্দির কালো কাপড়ে ঢাকা, ভগোবান সেখানে চলে না। তারা দত্তা’কে সানায়া মনের সব দুঃখ খুলে বললেন, কিছুটা সমব্যাথি আর বেশীর ভাগ ভগোবানের উপর ফ্যাট মারার জন্য তারা দত্তা সানায়াকে দিলেন তুকতাক মার্কা জল। ওটা খাওয়াতে হবে সাঞ্জনাকে। সাঞ্জানাকে তুলতাকের জল দেওয়ার জন্য বাছা হল আদিত্যো’কে(ইমরান হাসমি)। আদিত্য বলিউডের ডাইরেকটার সেই সাথে সানায়ার বয় ফ্রেন্ড। প্রেমিকাকে সাহায্য করতে আদিত্য অনিচ্ছা সত্তেও লেগে পড়ল কাজে। শুরু হল সাঞ্জানার জীবনে ভৌতিক ক্রিয়া কলাপ।

    চলতি কথায়ে আছে, রক্ষকই ভক্ষক। তবে এখানে উল্টো পুরাণ, ভক্ষক হইল রক্ষক।
    সাঞ্জানার দুর্দশা দেখে আদিত্য পড়ে গেলো সাঞ্জানার প্রেমে(বড় দিদিকে ছেড়ে, ছোট বোন)।

    সিনামা’টা দেখে আনেক কিছু জানলাম। প্রথম, আমার চোখে পাওয়ার বেড়েছে। 3D চশমা লাগিয়ে আমার 3D’র মতন কিছু মনে হয়নি, চশমা ছাড়া বরং বেশ ভালোই দেখতে পারছিলাম।
    ভ্যাট ক্যাম্পের সাথে কাজ করলে ইমরান হাসমি ক্যাবলা হয়ে যায়।
    হিন্দু ভুতের জগোতে যেতে খ্রিষ্টান কবর স্থানের দরকার।
    এ জগোতে হাতে গঙ্গা জল ঘোষে ভূতের জগোতে গিয়ে ঘুষি মেরে ভূতকে উড়িয়ে দেওয়া যায়।
    মোটা শিকল দিয়ে আত্মাকে বেধে রাখা যায়।
    আমার আত্মা যদি কেউ আত্মাদের জগোতে বন্দি করে রাখে, তবুও আমি এই জগোতে, মাঝে মধ্যে ভূত দেখা ছাড়া ঠিক মতন কাজ কর্ম করতে পারবো, প্রেমে পোড়তে পারবো এমনকি ইনটু-পিনটুও ঠিক মতন পারব(বোধহয় আমাদের দুই খ্যান আত্মা থাকে)।
    জ্যান্ত মানুষের সাথে ভূতরাও ইনটু-পিনটু করতে পারে।

    তিন জন মিউজিক ডাইরেকটারের সাথে আমাদের জিত গাঙ্গুলি দাদাও আছেন। তবে উনি নিজের বাংলা গানের মিউজিক চুরি থুড়ি অনুপ্রেরনার ছোঁয়া রাজ ৩’তে দিয়েছেন।

    রাজ ১ দেখে আমি ৩,৪দিন লাইট জ্বালিয়ে শুয়েছিলাম। তবে এই সিনেমাটা হলিউডের ম্যামি বা জুরাসিক পার্কের মতন। পার্ট ওয়ান ভালো, টু আরও ভালো (রাজ ২’ইয়ের ক্ষেত্রে প্রযোজ্য নয়), থ্রী রাম রাম রাম...।

    দেখার মতন বিপাশা বাসু আর এসা গুপ্তার (আহেম আহেম) ফিগার।
    বন্ধু মহলে জানাতে পারছি না রাজ ৩ দেখে এসছি তাও আবার মাল্টিপ্লেক্সে চশমা লাগিয়ে, মনের দুঃখে মাল্টিপ্লেক্সের ফ্রেঞ্চ ফ্রাই’ও গিলেছি। তাই লুকিয়ে লুকিয়ে গুরুতে তুলে দিলুম।

    ডাইরেকটার- বিক্রম ভাট।
    প্রডিওশার- মাহেশ ভাট।
    মুকেশ ভাট।

    সঙ্গীত সুরকার- জিত গাঙ্গুলি, মিঠুন, রাসিদ।
  • গান্ধী | 213.110.243.21 | ১২ সেপ্টেম্বর ২০১২ ১৩:৫৭573365
  • এর থেকে রা-১ কি দোষ করেছিল?? কি সুন্দর একটা নাচের স্টেপ অন্তত শিখিয়েছিল, এই সিনেমা কি শেখাল?
  • মৌ | 233.223.131.15 | ১২ সেপ্টেম্বর ২০১২ ১৪:০১573366
  • শেখালো না, দেখাল...।
    বিপাশা বাসুকে। :)
  • নেতাই | 131.241.98.225 | ১২ সেপ্টেম্বর ২০১২ ১৪:১০573367
  • সাবাস
  • নেতাই | 131.241.98.225 | ১২ সেপ্টেম্বর ২০১২ ১৪:১২573368
  • জ্যান্ত মানুষের সাথে ভূতের ইন্টুপিন্টুর একটা সেরা সিনেমা তো আগেই এসেছিলো। "পহেলি"।
  • শঙ্খ | 169.53.174.140 | ১২ সেপ্টেম্বর ২০১২ ২৩:০৯573369
  • কেন টাবুর সেই কি একটা সিনেমা? ভূতের গ্রাফিকাল রেপ?
  • নেতাই | 131.241.98.225 | ১৩ সেপ্টেম্বর ২০১২ ১২:১৩573372
  • কাল টিভিতে আরেকটা ভূতের সিনেমা দেখলাম। সিনেমার নাম ১৯২০
    শেষ ১০ মিনিট দেখেছি।

    একটা হ্যান্ডু মতন ছেলে পড়ে আছে মাটিতে। বেদম মার খেয়েছে বোঝাই যাচ্ছে। ঠোঁটের কোনে রক্ত লেগে আছে। একটা মেয়ে ভূতের হাসি হাসতে হাসতে দেওয়াল থেকে হেঁটে হঁটে নেমে আসছে। মেয়েটা ঐ ছেলেটার প্রেমিকা। ভূতটা মেয়েটার শরীরে ঢুকে গেছিলো। ছেলেটা তারপর দুড়্মুড় করে উঠে মেয়েটাকে/ভূতটাকে জড়িয়ে অং বং চং মন্ত্র পড়া শুরু করলো। হনুমান চালিশাই বোধহয়। মিনিট পাঁচেক মন্ত্র পড়ে 'জয় হনুমান জয় হনুমান জয় হনুমান' বলে যেই মন্ত্র পড়া শেষ করলো ওমনি ফটাস করে হাওয়ায় একটা ব্লাস্ট হয়ে ভূতটা মরে গেলো। প্রেমিক ছেলেটা আর তার প্রেমিকা সুখে দুখে ঘর সংসার করতে লাগলো।

    কেমন?
  • ব্যাং | 132.167.77.46 | ১৩ সেপ্টেম্বর ২০১২ ১২:১৪573358
  • ঃ-)))
  • নেতাই | 131.241.98.225 | ১৩ সেপ্টেম্বর ২০১২ ১২:২০573359
  • মন্ত্র পড়ার সিনটা কিন্তু হাই সাসপেন্সের। কারন কি, ভূতটা পালানোর চেষ্টা করছে, জানালা দিয়ে উড়ে উড়ে। ছেলেটা তাকে পা ধরে টেনে নাবিয়ে আবার জড়িয়ে ধরে 'কাবাডি কাবাডি কাবাডি' বলার মত করে হনুমান চালিশা পড়ছে। মানে খুব উৎকন্ঠার সাথে দেখছিলাম। সন্দেহ হচ্ছিলো ছেলেটা 'জয় হনুমান জয় হনুমান জয় হনুমান' জায়গাটায় আসতে পারবে কিনা।
  • মৌ | 233.223.143.143 | ১৩ সেপ্টেম্বর ২০১২ ১২:৪৭573360
  • হ্যাঁ, পহেলি। ওটা ভালো ভূতের সিনেমা। বেচারা জলজ্যান্ত মানুষের প্রেমে পড়ে গাছিল, কি আর করা যাবে।গান গুলো বেশ ভালো।
    টাবু'র সিনেমা'টা ছিল হাওয়া। ওটাতো একটা ভয়ংকর সিনেমা।

    1920 দেখেছিলাম, বেশ ভয়ও পেয়েছিলাম। বাড়িটা বেশ সুন্দর। তবে 'কাবাডি কাবাডি কাবাডি' বলার মত করে হনুমান চালিশা পড়ছে।'-- খ্যাঁক খ্যাঁক খ্যাঁকস...
  • ব্যাং | 132.167.77.46 | ১৩ সেপ্টেম্বর ২০১২ ১২:৫৩573361
  • নেতাইয়ের ১২ঃ২০র পোস্টটা পড়ার পরে হাসতে শুরু করেছিলাম, এতক্ষণে পেটে ব্যথা হয়ে গেছে হাসতে হাসতে, তবু থামতে পারি নি।
    যারা সিনতা দেখেন নি, তাদের জন্য লিংটা দিয়ে দিলাম। এবার নেত্যর পোস্টের সাথে মিলিয়ে নিন।
  • ব্যাং | 132.167.77.46 | ১৩ সেপ্টেম্বর ২০১২ ১২:৫৭573362
  • অবিশ্যি ভূতের বাবলটা ফেটে ভূতটা মরে যাওয়ার পরে নায়ক-নায়িকার ঘরে ফেটে যাওয়া ভূতের এত এত গুঁড়ো পড়েছিল ,সেটা লিখতে ভুলে গেছে নেত্য।
  • kk | 117.3.243.18 | ১৩ সেপ্টেম্বর ২০১২ ২১:৪৪573363
  • ১৯২০ দেখেছি তো। ঐ ভুতটা একে তো বেড়াল মেরে খেতো। তার ওপর আবার খুব রেসিস্ট ছিলো আর ঘোর হিন্দু। প্রথমে একজন ফাদার ক্রস ইত্যাদি দিয়ে তাড়াতে এলে তাকে ঘাড় মটকে না কি একটা করে মেরেছিলো। কিন্তু হনুমান চালিশা শুনেই কুপোকাত।
  • Tim | 105.59.90.222 | ১৩ সেপ্টেম্বর ২০১২ ২১:৫১573364
  • থ্রিডি দেখে ভাবলাম গেমটেম হবে বোধয়। ধুস!
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। দ্বিধা না করে মতামত দিন