এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • বাংলায় ব্লগিং : ব্লগব্লগানি

    trq
    অন্যান্য | ১৭ জুন ২০০৬ | ৩৩৬৪ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • trq | 211.28.248.189 | ২৭ জুন ২০০৬ ২০:১২603364
  • পারমিতাদি,
    আবারো ধন্যবাদ। ঠিক আছে, আমি আপনার হাতে আসা পর্য্যন্ত অপেক্ষা করবো।
  • trq | 211.28.248.189 | ২৭ জুন ২০০৬ ২০:১৭603365
  • সুমেরুদা,
    নিচের লিংক থেকে ডটনেট ফ্রেমওয়ার্ক ভার্সান ২ নামিয়ে নাও।
    http://tinyurl.com/758p8

    নামিয়ে ইন্সটল করে নিও। তাহলেই ঐ কনভার্টার চলা শুরু করে দিবে।

    ইন্সটলের নিয়ম হচ্ছে, যে ফাইলটা নামিয়েছ, সেটায় ডাবল ক্লিক দিয়ে সেটআপ শুরু করে দাও। তারপরে শুধু ইয়েস ক্লিক করতে থাকো। হয়ে যাবে কাজ! :-))
  • trq | 211.28.248.189 | ০২ জুলাই ২০০৬ ১৩:৫২603366
  • সুমেরুদা,
    এটা কাজ করেছে কিনা জানিও।

    ঈশানদা,
    তুমি ইচ্ছে করলে মেইলেও আমাকে উত্তর দিতে পারো।
  • a_x | 207.69.139.12 | ০৩ জুলাই ২০০৬ ০০:৫০603367
  • একটা নির্বোধ প্রশ্ন - একই ব্লগে কি কিছু পোস্ট বাঙ্গলাতে, কিছু ইংরেজি তে করা সম্ভব? বা সেটা দেখার সময় কি দুটো ভাষার জন্যে বার বার encoding বদলাতে হবে?
  • trq | 211.28.248.189 | ০৩ জুলাই ২০০৬ ১০:৫৫603368
  • ইউনিকোডে লেখা হলে কিছু বাংলা কিছু ইংরেজিতে স্বাচ্ছন্দে লেখা যায়। পড়াও যায়। এনকোডিং বদলাতে হয় না কখনোই।
    আর, যদি ইউনিকোড না হয়, তাহলেও বেশিরভাগ সাইটে সমস্যা হয় না। কারন, সাধারনত বাংলা ফন্ট সাইটের সাথে এমবেড করে দেয়া থাকে। আর ইংরেজিতো আপনাতেই চলে আসে।

    মোদ্দা কথা, সমস্যা হয় না। :-)

  • dam | 202.54.214.198 | ১২ সেপ্টেম্বর ২০০৬ ১৩:১৭603369
  • বাংলা নয়, তবে আমার খুব প্রিয় এই ব্লগ। অনেক ডাউন অ্যান্ড আউট মুহুর্তে এই ব্লগ আমাকে চাঙ্গা করেছে...... তাই লিঙ্কটা এখানে তুলে রাখতে ইচ্ছে হল।

    http://www.sulekha.com/blogs/blogarchives.aspx?contributor=exponential&archdt=2004-3-01&archfreq=Monthly
  • sumeru | 59.93.254.95 | ১১ অক্টোবর ২০০৬ ২১:৪৮603372
  • somewherein ব্লগে আজ থেকে ইউনিকোডে পোষ্ট করা যাচ্ছে। এটা একটা মরত্মক ঘটনা।

    আজিকার তারিখ এইখানে লিপিবদ্ধ থাকুক।
  • trq | 58.107.216.189 | ১১ অক্টোবর ২০০৬ ২১:৪৯603374
  • হ, আমিও এইটা আমার ব্লগে 'লিপিবদ্ধ' কইরা দিছি! :-))
  • trq | 58.107.216.189 | ১৭ ফেব্রুয়ারি ২০০৭ ০১:৩০603375
  • বাংলা ইউনিকোড ব্লগগুলারে এইখানে এক পাতায় পাওয়া যাইবে-
    http://banglaunicode.blogspot.com/
  • K | 203.145.128.6 | ১৭ ফেব্রুয়ারি ২০০৭ ১৫:৩৩603376
  • তারেক, অনেক ধন্যবাদ।
    বিজ্ঞানী.com এর লেখাগুলো ছাড়া বাকিসবগুলো-ই দেখতে পারছি।

    -কৌশিক
  • eiTaa | 127.194.192.239 | ২৭ সেপ্টেম্বর ২০১৬ ২৩:৪৫603377
  • সুশান্ত কর এর জন্যে
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঝপাঝপ মতামত দিন