এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  বইপত্তর

  • বাংলাটরেন্ট সম্পর্কে দু-একটি কথা আপনারা যা জানেন ...

    Deb
    বইপত্তর | ১৫ সেপ্টেম্বর ২০১৩ | ১১১২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Deb | 212.142.122.143 | ১৫ সেপ্টেম্বর ২০১৩ ০১:০০619213
  • একটু শেয়ার করলে ভালো হয় | ওর ফোরাম পোস্ট গুলো দেখে তো সোনার খনি মনে হচ্ছে | কিন্তু ঢুকবার উপায় বুঝতে পারছি না | ডলার ছাড়া উপায় কি আছে? টাকা দিয়ে সাবস্ক্রিপশনের কিছু ব্যবস্থা আছে কি? নাকি ভারতে থেকে এক্সেস এর কোনো উপায় নেই? আর রুল কি আছে? মানে কোনো ডাউনলোড লিমিট, ম্যান্ডেটরি আপলোড, নির্দিষ্ট জিবি ডাউনলোডের পর আবার চাঁদা ও কত, ওয়ান টাইম সাবস্ক্রিপশন নাকি রেকারিং, ইত্যাদি | কে যদি জানেন, জানালে ভালো হয় |
    আগাম ধন্যবাদ |
  • Deb | 212.142.122.143 | ১৫ সেপ্টেম্বর ২০১৩ ০১:১০619220
  • অমর চিত্র কথা, সদাশিব, আনাড়ি ,,, অনেক কিছুই আছে দেখলুম যেগুলো এমনিতে নেট এ খুব একটা পাওয়া যায় না |
  • Deb | 212.142.122.143 | ১৫ সেপ্টেম্বর ২০১৩ ০২:৫৬619221
  • Just thought of this, so putting it: If this thread means advertisement or promotion of some other site, please ignore and remove this. It was not deliberate :)
  • দেব | 116.216.27.82 | ১৬ সেপ্টেম্বর ২০১৩ ০৫:৪০619222
  • সাইটটা এই প্রথম দেখলুম। ঢুকতে পারছেন না মানে কি লগিন আইডি বানানোর কথা বলছেন? একদম ওপরেই তো রেজিস্টার বলে লিঙ্কটা রয়েছে দেখলুম।

    ডলারে পেমেন্ট করতে হলে তো অসুবিধা হওয়ার কথা নয়। যেকোন একটা ক্রেডিট কার্ড দিয়েই করতে পারা উচিত। নিজের থেকেই এই সময়কার এক্সচেঞ্জ রেট অনুযায়ী কনভার্ট করে নেয়। মানে এটা আমি এই সাইটটাতে অত ঘুরে দেখিনি কিন্তু সাধারণ অভিজ্ঞতা থেকে বলছি।
  • দেব | 116.218.20.112 | ১৬ সেপ্টেম্বর ২০১৩ ০৮:০৮619223
  • ও হ্যাঁ, সাইটটা বলতে আমি এই বাংলা টরেন্ট ফ্রেজটা দিয়ে গুগলিয়ে প্রথম লিঙ্কে ঢুকেছিলাম।
  • /\ | 69.160.210.2 | ১৬ সেপ্টেম্বর ২০১৩ ১০:০৫619224
  • বছরে ৫ ডলার দেওয়ার সামর্থ্য না থাকলে রোজ একবার করে সাইটটা খুলতে হবে।। বছরে / দুবছরে একবার পুরনো ইন-অ্যাকটিভ মেম্বার দের ঝাড়ু দিয়ে নতুন মেম্বার বিনামূল্যে নেওয়া হয়, তখন ঢুকে পড়তে হবে। আমি সেভাবেই ঢুকেছিলাম। বাগুইআটি আর কেষ্টপুরের মাঝে কলেজ স্টপ এ প্রাক্তন অ্যাডমিন থাকে। তাকে ২৫০/৩০০ টাকা হাতে দিয়ে এলেও মেম্বার হয়ে যাওয়া যায়। dibyajyotic কে জিমেলে মেল ও করতে পারেন। তবে তার চেয়ে পাঠাগারের মেম্বার হোন, বই পড়তে চাইলে। বিটিতে গান সিনেমা সব মিলিয়ে ভ্যারাইটি বেশি। পাইরেসিতে হাত পাকাবার স্বর্গোদ্যান।
  • Deb | 212.142.112.34 | ২৪ সেপ্টেম্বর ২০১৩ ০১:৪৫619225
  • thanks a ton sir(s) :)
  • t | 69.152.5.5 | ২৪ অক্টোবর ২০১৩ ২০:৩০619226
  • হ্যাঁ। ওই রাশান বইগুলো নামাবো বলে আমিতো একজনেকে দিয়ে পাঁচডলার পে করালাম অক্টোবরের ৮ তারিখে। টাকা তো পেপ্যাল দিয়ে ঠিকই কাটল, কিন্তু কোনো ফিরতি ইমেইল বা লগিন আইডি কোনো রেসপন্সই পাওয়া গেল না!!!
  • | 69.152.5.5 | ২৪ অক্টোবর ২০১৩ ২১:০৪619227
  • কারো কাছে অ্যাডমিনের ইমেল/ফোননাম্বার হবে?
  • /\ | 127.194.210.230 | ২৪ অক্টোবর ২০১৩ ২১:২৮619214
  • শুধু সোভিয়েত বইগুলো ই চাইলে http://www.sovietbooksinbengali.blogspot.in/ এ তে যেতে পারেন। সব সোভিয়েত বই ই এখানে পাওয়া যাবে ধীরে ধীরে। আর বাংলাটরেন্টের সমস্যা টা dibyajyotic কে জিমেলে মেল করে জানাতে পারেন। তবে সুরাহা কদ্দুর হবে জানিনা। আশা করি পেপ্যালের রিসিট টা আছে। মেল এ সেটা পাঠালে সুরাহা কিছু হওয়া উচিত। একান্তই না হলে ফোন নাম্বারটা দেওয়া যাবে। pagloosndg কে জিমেলে একটা মেল করবেন তখন।
  • | 69.152.5.5 | ২৪ অক্টোবর ২০১৩ ২২:২০619215
  • dibyajyotic অ্যাট জিমেল নাহলে pagloosndg অ্যাট জিমেল এ নক করতে হবে বলছেন? ধন্যবাদ।

    আচ্ছা আরেকটা প্রশ্নের উত্তর দিতে পারবেন? বাংলাটরেন্ট থেকে মেম্বারদের এখুনি কী সোভিয়েত/চীনা বই নামাতে দেয়? না ওটা পাইপলাইনে আছে?
  • /\ | 127.194.199.129 | ২৪ অক্টোবর ২০১৩ ২৩:০২619216
  • বাংলা টরেন্টে লগইন করে ঢুকতে পারলেই সব কিছু নামাতে পারবেন। শুধু চীনা সোভিয়েত বইই নয়, সব কিছুই। কোনো পাইপলাইন নেই। কিন্তু আবার বলছি, শুধু ঐ বইগুলোই আপনার দরকার হলে ব্লগ টা ভিজিট করুন, সব পেয়ে যাবেন। ওগুলো আমরাই স্ক্যান ও প্রসেস করে থাকি। সম্পূর্ণ অব্যবসায়িক উদ্দেশ্যে। ঐগুলো পেতে কোনো পেইড সাইটেই পয়সা দিতে হবে না। পাগলু এসেনডিজি কে মেল করলে যা যা এখনো ব্লগে নেই অথচ বাংলা টরেন্টে বা বেঙ্গলিডাউনলোডে আছে সবই এখুনি পেয়ে যাবেন। বাংলা টরেন্ট অন্যান্য প্রচুর গান, সিনেমা, বইয়ের বেশ ভালো গুদাম। সেসব চাইলে ওখানে মেম্বার হওয়া জাস্টিফায়েড।

    তবে দিব্যজ্যোতিকে মেল করে কোনো লাভ না হলেই পাগলুএসেনডিজিকে মেল করবেন। সে আপনাকে ফোন নং দিয়ে দেবে। আপাতত প্রথমজনেরই সলভ করার কথা।
  • | 69.152.5.5 | ২৮ অক্টোবর ২০১৩ ২০:০৭619217
  • কয়েকদিন ব্যস্ত থাকার পর, পেপ্যালের রিসিট নাম্বার দিয়ে গতকাল ২৭ তারিখ সকালে দিব্যজ্যোতি আর আজ ২৮ তারিখ সকালে পাগলুকে মেইল দিলাম। কোনো উত্তর আসেনি।

    ব্যাপার কী কিছুই তো বুঝতে পারছি না।
  • pagloosndg | 127.194.192.104 | ২৯ অক্টোবর ২০১৩ ০৪:২৮619218
  • বাংলাটরেন্ট সাইট তিন দিন ধরে ডাউন আছে। জনিনা কি কেস। পুলিশে হামলা করল না কপিরাইট অ্যাক্টে অ্যাডমিন জেলে গেল। কাল আমি ফোনে করে দেখছি, আপনাকে ফোনে নং পাঠিয়েছি।
  • | 69.152.5.5 | ০১ নভেম্বর ২০১৩ ২০:৪৯619219
  • হ্যাঁ, গতকাল একত্রিশে অক্টোবর মেম্বারশিপ পেয়েছি। কোথাও একটা সমস্যা হচ্ছিল, কেটে গেছে।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লুকিয়ে না থেকে মতামত দিন