এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Zarifah Zahan | 57.15.9.184 (*) | ২২ জুলাই ২০১৭ ০৪:৫৩61399
  • খুব ভালো লাগলো
  • | 116.193.214.7 (*) | ২২ জুলাই ২০১৭ ০৫:০২61400
  • বাহ
  • ওর | 57.15.8.165 (*) | ২২ জুলাই ২০১৭ ০৫:১৯61401
  • আরে! লিংক থেকে কমেন্ট করায় জারিফার নামেই মন্তব্য পোস্টিত দেখি! লেখাটা ভালো।
  • dd | 116.51.25.249 (*) | ২২ জুলাই ২০১৭ ০৫:৪৫61402
  • ফাসক্লাস
  • | 52.110.171.88 (*) | ২২ জুলাই ২০১৭ ০৬:৫৪61403
  • বাহ! আরও আসুক এমন লেখা!!
  • pi | 57.29.212.196 (*) | ২২ জুলাই ২০১৭ ০৭:২৫61404
  • আরে বাহ!
  • শিবাংশু | 55.249.72.65 (*) | ২৪ জুলাই ২০১৭ ০১:০৪61408
  • বাহ...
  • দুর্দান্ত | 47.124.248.59 (*) | ২৪ জুলাই ২০১৭ ০৫:২৯61405
  • হেব্বী!
  • প্রতিভা | 37.5.137.115 (*) | ২৪ জুলাই ২০১৭ ০৫:৪৮61406
  • এইরকম টাটকা লেখা থাকবে কি থাকবে না ! আমার গুরু খুললেই নতুন টস শুরু হয়ে গেল।
  • জারিফা | 57.15.2.99 (*) | ২৪ জুলাই ২০১৭ ০৬:১২61407
  • সব্বাইকে অনেক অনেক ধন্যবাদ :)
  • সেখ সাহেবুল হক | 212.142.99.95 (*) | ২৫ জুলাই ২০১৭ ০১:৪৭61409
  • বাহ! দারুন
  • ইন্দ্রাণী | 233.176.91.225 (*) | ২৫ জুলাই ২০১৭ ০৫:০২61410
  • বেশ লাগল।এ অভিজ্ঞতা আমার না থাকলে এর কাছাকাছি অনেক আছে।মানে বিশ্ব জয়ের মতন ব্যাপার স্যাপার আর কি!! লেখিকাকে ধন্যবাদ....
  • পৃথা | 132.161.151.77 (*) | ২৫ জুলাই ২০১৭ ০৬:২৬61411
  • খুব সুন্দর লেখা। আমিও করতাম ছোটবেলায় এই এটা হলে ওটা হবে কি হবে না টাইপের মানসিক টস।অনেক দিন বাদে মনে পড়ল।এই খেলা টার সাথে চমৎকার ভাবে বর্তমান প্রেক্ষাপটকে জুড়ে দেওয়া হয়েছে।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লড়াকু মতামত দিন