এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • manimoy sengupta | ২৬ জানুয়ারি ২০২১ ০৮:৪৭102052
  • রোদ্দুর রায় আর স্যান্ডি সাহার একপেশে কোস্তাকুস্তির খিল্লিটা বাদ দিয়ে গেলে(ন), ভাইটু !    

  • kc | 188.71.244.27 | ২৬ জানুয়ারি ২০২১ ১১:৫২102059
  • কী লাভ হয় এসব খিস্তি খামারিসম্বলিত ফাঁকা-কলসী টাইপ রচনা লিখে? কী হয় এসব বুলবুলভাজায় জমা করে? ছায়াপিণ্ড ....?

  • সম্বিৎ | ২৬ জানুয়ারি ২০২১ ১২:০৪102060
  • মাইরি, আমিও ভাবলাম ইনভাইটেড লেখা, হয়ত জিনিস থাকবে। কিসুই বুঝলাম না, পড়ে কোন আনন্দও হলনা, ক্রিয়েটিভ নতুন কিছুও দেখলাম না। 

  • Prabal | 2409:4061:11c:c295::21f3:d0ad | ২৬ জানুয়ারি ২০২১ ১৩:১২102061
  • গঞ্জিকাসেবীর.............. ।. কিন্তু বিষয় নির্বাচনে   গুরুচন্ডা৯ র  দুঃখিত  হলে হবেনা দায়িত্ব আশা করি| 

  • নির্মল কুমার ঘোষ | 103.88.216.211 | ২৬ জানুয়ারি ২০২১ ১৩:২৮102062
  • অন্ততঃ এইসব অ লেখার বিরুদ্ধে একটু নির্মম হন । লেখকের স্বাধীনতা মানে তো রকবাজি খিস্তি নয় । নিজের অক্ষমতা র   প্রকাশ মাত্র এই  লেখা ।।

  • বুঝভুম্বুল | 45.112.242.7 | ২৬ জানুয়ারি ২০২১ ১৪:১২102064
  • বন্যেরা বনে সুন্দর, রোদ্দুর রায় টু লাইনারে


    একথালা লঙ্কার আচারের সঙ্গে সিকি টুকরো পরোটা যেন

  • শঙ্খ | 2402:3a80:a12:ff56:5fc5:bbdf:7065:21df | ২৬ জানুয়ারি ২০২১ ১৪:৪৭102065
  • রোদ্দুর রায়কে এমনিতে বেশ ভালো লাগলেও এই লেখাটা একদম পোষাল না। বেটার লাক নেক্সট টাইম।

  • বিবেক মৌলিক | 2409:4064:4e12:6d9c::2b09:9c0a | ২৬ জানুয়ারি ২০২১ ১৫:৩৪102066
  • এই রোদ্দুর রায় একেবারেই ভূষিমাল। এই লেখাটার সারবস্তু কিছুই নেই। শুধুমাত্র কিছু কাঁচা খিস্তি লিখলেই নবারুণ ভট্টাচার্য হওয়া যায় না। এই রোদ্দুর আসলে চূড়ান্ত ফ্রাসট্রেটেড গাঁজাখোর।

  • ভোম্বল ভটচাজ্। | 2409:4060:2e98:1170:53d4:dcb:87b3:8ed1 | ২৬ জানুয়ারি ২০২১ ২২:৪৮102073
  • ভদ্রলোক বাংলাটা বেএএশ খারাপ লেখেন দেখলাম। কিন্তু, সেটাও বড় কথা নয় কেননা অপরিশীলিত শব্দপ্রয়োগ ও ত্রুটিপূর্ণ বাক্যগঠন ইদানিং সেলিব্রিটির বার্থরাইট হয়ে দাঁড়িয়েছে। যে আশিরনখ আত্মবিশ্বাস সহযোগে ভদ্রলোক এই গারবেজগুলি প্রকাশ্যে প্রসব করেছেন স্বাধিকারপ্রমত্তভাবে, সেইটেই সাধারণ পাঠকের মধ্যে আশঙ্কার উদ্রেক করে। 

  • Ira Ghosh | ২৭ জানুয়ারি ২০২১ ০৬:৫৮102094
  • সঙ্গে ছবিটা বেশ ভালো হয়েছে। ভাষাটা যথেষ্ট খটমট। খুবই খিল্লি, তাই স্বাভাবিকভাবেই কোনো গ্রহণযোগ্য বার্তা বর্জিত। 


    দ্যাশের পোধানমন্তি যখন স্টেজে ফুল ক্যামেরার সামনে আলফল বাংলা বলে আর সেটা সবাই হ্যাঁ করে সনে, তখন খিল্লি বেরোবে না তো আর কি বেরোবে।


    এসব বুঝতে হবে....

  • Fox Mulder | 2402:3a80:1976:68f3:3533:8345:dbc8:1bdf | ২৭ জানুয়ারি ২০২১ ১৫:২৬102109
  • লেখাটা কিছু বুঝলাম না৷

  • B | 2a0b:f4c0:16c:5::1 | ২৭ জানুয়ারি ২০২১ ২৩:৩০102119
  • অসা। নেকুপুসু শান্তিনিকেতনপনার মুখে সজোর থাপ্পর। গুরুতে পড়া শ্রেষ্ঠ লেখা এটি। টুপি খুললাম।

  • সে | 2001:171b:c9a7:d3d1:9935:19e8:c636:58fd | ২৭ জানুয়ারি ২০২১ ২৩:৩২102120
  • আমি রোদ্দূর রায়ের ফ্যান। অসাম লেখা।

  • Raja B | 2601:192:437f:fa6a:152e:5333:ad8a:6e2b | ২৯ জানুয়ারি ২০২১ ০৩:২২102162
  • সত্যি অসাধারণ ট্যালেন্ট।........ 

  • de | 14.139.119.171 | ২৯ জানুয়ারি ২০২১ ১৫:৩৩102177
  • এটা কী? এটা কি লেখা? 


    বহুদিন পরে এসে ভেবলে গেলাম! 

  • Dhuttor | 2405:8100:8000:5ca1::41c:5ffd | ০১ ফেব্রুয়ারি ২০২১ ২১:০৫102253
  • সনিবারের ভাল ভাল ধারাবাহিকগুলো বন্ধ  হয়ে এইসব ওচাটে মাল আসছে।

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। বুদ্ধি করে মতামত দিন