এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  ভোটবাক্স  বিধানসভা-২০২১

  • ভোট প্রেডিকশন টই- বাংলা ২০২১

    Somnath Roy লেখকের গ্রাহক হোন
    ভোটবাক্স | বিধানসভা-২০২১ | ২৭ ফেব্রুয়ারি ২০২১ | ৩৫৯৯ বার পঠিত | রেটিং ৪ (১ জন)
  • সোনার বাংলা না জয় বাংলা? ভাইজান না ভাইপো- হিসেব করা হোক

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Ramit Chatterjee | ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১২:১০733692
  • এলেবেলে তো আপাতত একটা প্রেডিকশন দিয়েছেন। বাকিরা পোস্টান।

  • হিজি-বিজ-বিজ | 2603:8000:b101:f400:453d:4a6b:9f64:d6a | ০১ মার্চ ২০২১ ০৮:৫৩733697
  • কোই?  কোথা ? 

  • Somnath Roy | ০১ মার্চ ২০২১ ১৫:৪১733698
  • এইটা এলেবেলে-র হিসেব ছিল--

    সিদ্দিকির সঙ্গে জোট হবে সেটা ধরে নিয়ে।

     জেলাআসনবিজেপিতৃণমূলজোট
    দার্জিলিং
    কুচবিহার
    আলিপুরদুয়ার
    জলপাইগুড়ি
    উত্তর দিনাজপুর
    দক্ষিণ দিনাজপুর
    মালদহ১২
    মুর্শিদাবাদ২২২০
    নদীয়া১৭১২
    ১০উত্তর ২৪ পরগণা৩৩১৪১৫
    ১১দক্ষিণ ২৪ পরগণা৩১১৯১০
    ১২হাওড়া১৬
    ১৩হুগলি১৮১১
    ১৪পূর্ব বর্ধমান১৬
    ১৫পশ্চিম বর্ধমান
    ১৬পূর্ব মেদিনীপুর১৬১০
    ১৭পশ্চিম মেদিনীপুর১৫
    ১৮ঝাড়গ্রাম
    ১৯বীরভূম১১
    ২০বাঁকুড়া১২
    ২১পুরুলিয়া
    ২২কলকাতা১১১১
    মোট২৯৪১৪৬১০৩৪৫
     
  • শতদ্রু | 2a0b:f4c2:2::1 | ০১ মার্চ ২০২১ ২০:০৬733699
  • PM | 182.160.126.210 | ০২ মার্চ ২০২১ ১৫:০৯733700
  • তিনো >১৫০  


    বিজেপি <১০০ 


    বাম /কং <৫০ 


    আসন ধরে ধরে বলার ক্ষমতা নেই ।মোটামুটি পাসসেপশান 

  • PM | 182.160.126.210 | ০২ মার্চ ২০২১ ১৫:১৩733701
  • তিনো   >  ১৫০ 


    বিজেপি < ১০০ 


    বাম/ কং <৫০ 


    মোটামূটি পারসেপশন  

  • a | 202.53.63.6 | ০২ মার্চ ২০২১ ১৭:৩৭733702
  • একটা বাদে কেউই তো বিজেপিকে ১০০ r কম দেয়নি। তাহলে পিকে বাবুর কি হবে? উনি যে এদিকে নতুন প্রোজেক্ট ধরে ফেলেছেন। 

  • ab | 2409:4060:2e88:9a85:8450:8135:53fb:6b52 | ০৩ মার্চ ২০২১ ০১:০৭733703
  • অপিনিয়ন পোল এ বিজেপি এগিয়ে আছে এটা দেখে কেউ চাপ নেবেন না। বাকি দলগুলোর অত টাকা নেই যে অপিনিয়ন পোল হাত করতে পারবে। আমার perception হচ্ছে জোট একশো এবং বিজেপি ত্রিশ চল্লিশ (বাকিটা তৃণ অর্থাৎ তৃণ সরকার গড়ার কাছাকাছি পৌঁছাবে)। কারণ গ্যাসের দাম, পেট্রোল, কৃষক বিল, শ্রমিক বিল, চাকরি না দিতে পারা, NRC, CAA. মানুষ এত বোকা নয় যে বিজেপিকে ভোট দিয়ে নিজের পায়ে নিজেই কুড়ুল মারবে। 2019 এর ভোট এ নানা কারণ এক হয়ে বামের ভোট রামে গেছিলো।

  • Ramit Chatterjee | ০৩ মার্চ ২০২১ ১৪:০৭733708
  • কিন্তু যদি ওপিনিয়ন পোল হাত ই করবে, তাহলে তো সব ওপিনিয়ন পোলে এগিয়ে থাকার কথা। তাহলে পিছিয়ে আছে কেন। আর জোট একশো সিট নিজেও ভাবছেনা পেতে পারে বলে। পেলে তো ভালোই।

  • প্রেডিকশন | 117.194.196.126 | ০৩ মার্চ ২০২১ ২৩:৩১733712
  • গতবারের রেজাল্ট 



    বিজেপি ৩ থেকে একটা টার্ম-এ বেড়ে ৫০/৬০ অবধি গেলেই ওদের পরণের কাপড় মাথায় তুলে দিয়ে নাচা উচিত। মানুষে জানে কোনটা লোকসভা ভোট আর কোনটা বিধানসভা। কোথায় কাকে ভোট দিতে হয়। সিপিএম কংগ্রেস দুটোই নিজেদের জায়গা থেকে আরো নামবে। জোট মোটমাট ৫০/৬০ এর কাছাকাছি নামলে আশ্চর্য হব না। মুলোরা হেসে হেসে ১৪৮ পার করবে। 


    কঠিন দিন আসছে সামনের পাঁচ বছরে। এবারের বারও লোকসভায় টিঁকে গেলে ২০২৬ এ বিজেপি বাংলা নিয়ে নিতেও পারে। দুই মৌলবাদী দলের আঁতাতে-সংঘর্ষে-প্রচারে আর যুব বামপন্থীদের অ্যাক্টিভিজমে সামনের পাঁচ বছর পশ্চিমবঙ্গ অশান্ত থাকবে। ২০২৬ এ বাংলাপক্ষ তথা গর্গ ভোটে দাঁড়াবে। মনে হয়,জমানত জব্দ হবে না।

  • π | ২৯ এপ্রিল ২০২১ ১৯:১৬734120
  • এক্সিট পোল এসে গেল 

  • π | ২৯ এপ্রিল ২০২১ ১৯:২১734121
  • টাইমস নাও সি ভোটার


    তৃণমূল -১৫৮


    বিজেপি -১১৫


    মোর্চা - ১৯

  • Ramit Chatterjee | ২৯ এপ্রিল ২০২১ ২০:৩৬734122
  • প্রশান্ত কিশোরের চাকরি গেল।

  • π | ২৯ এপ্রিল ২০২১ ২১:১৬734124
  • সম্বিৎ | ২৯ এপ্রিল ২০২১ ২১:১৭734126
  • 2016 সালে এক্সিট পোল কীরকম মিলেছিল? আমার মনে নেই।

  • π | ২৯ এপ্রিল ২০২১ ২২:০২734127
  • π | ২৯ এপ্রিল ২০২১ ২২:০৯734128
  • রিপাব্লিক আমাদের কুম্ভবাবু। বুঁদি আসল না নকল, আরো তিন দিন লাগবে জানতে। 

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ক্যাবাত বা দুচ্ছাই প্রতিক্রিয়া দিন