এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • কীকরে রাইস কুকার অবলম্বন করে বেঁচে থাকুন :: সচিত্র রেসিপিসকল

    রাইস কুকার
    অন্যান্য | ২৬ সেপ্টেম্বর ২০১৭ | ১৪১৬ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • SS | 160.148.14.151 | ২৮ সেপ্টেম্বর ২০১৭ ০১:১০368910
  • না না, বেশির ভাগ ওয়ার্ড বোঝা যাচ্ছে। একটু কল্পনা শক্তি লাগবে। জোমা= জমা, তেজী পাত্তা = তেজপাতা। কলকাতায় মারোয়াড়িরা যেরকম বাংলা বলতেন কুড়ি ব্ছর আগে, সেই ভাষায় লেখা। বেশ বোঝা যাচ্ছে।
    আর ডিশটার নাম হল চিকেন কুকার। যেমন তাওয়া চিকেন কি চিকেন হান্ডি।

    তবে টইটার শিরোনাম নিয়ে একটু সন্দেহ আছে। রাইস কুকার অবলম্বন করে বেঁচে থাকুন - এটা প্রমাণ করার জন্যে অনেক কেস স্টাডি করতে হবে। যেমন আপনি যদি এমন যায়গায় থাকেন যেখানে সাঁড়াশি আর গোব্দামত তালা পাওয়া যায় না সেখানে রাইস কুকার নিয়ে কি করে বেঁচে থাকবেন? তারপর ধরা যাক, বাড়িতে হঠাৎ গেস্ট এসেছে। তাড়াতাড়ি কিছু একটা খাবার বানাতে হবে। রাইস কুকারে কিভাবে বানানো যাবে ইত্যাদি ইত্যাদি।
    ওভার অল, বেশ ইন্টারেস্টিং টই। পরের পর্বের অপেক্ষায় থাকলাম। অবশ্য খচেরী রান্নাটা কি জিনিস বুঝি নি।
  • খচেরি | 167.50.23.137 | ২৮ সেপ্টেম্বর ২০১৭ ০৮:৪৬368911
  • ওটা খিচুড়ি হতে পারে ।
    আর হাপনি তো শুধু চিকেন এর কোথা বলিয়েছেন, ভ্যাজ
    খানা ভি কুছু বতলিয়ে দিন।
  • mila | 22.5.49.74 | ২৮ সেপ্টেম্বর ২০১৭ ১৮:৩৬368912
  • @ঈশান-
    প্রীতি বলে দক্ষিণ ভারতীয়দের অনুভূতি আহত করবেননা, বলুন "প্রীথি "

    এটি একটি বিখ্যাত ব্র্যান্ড, এদের ওয়েট গ্রাইন্ডার অনেককেই লাগেজে করে বিদেশে নিয়ে যেতে দেখেছি, এখন অবশ্য এটি বিদেশেও পাওয়া যায় (এমন কি এমাজনেও )

    ইনস্ট্যান্ট পট বিখ্যাত হওয়ার পর প্রীথির কুকার টা শুনেছি দেশে ভালোই চলছে
  • PP | 159.142.103.12 | ২৯ সেপ্টেম্বর ২০১৭ ০৬:১০368913
  • আম্রিগান জিনিস গুলো কনভার্টার দিয়ে চালানো যায় না? ওগুলোতে স্টীম করাও যায়।
  • Arpan | 116.76.24.104 | ২৯ সেপ্টেম্বর ২০১৭ ০৯:১৩368914
  • দক্ষিণীরা প্রীথি বলে না মোটেও। লেখার সময় ট অর ত আলাদা করতে যদিও একটা একস্ট্রা হেইচ বসিয়ে দেয়।
  • | ২৯ সেপ্টেম্বর ২০১৭ ১০:২৯368915
  • হুঁ এটাও ঐ উড়িয়াদের 'ধাঁই কিরি কিরি'র মতই মিসকনসেপশান।

    আউটলুক যখন এতটা স্মার্ট ছিল না তখন একজন দাবী করেছিলেন যে আমাকে ১৭ টি মেল করার চেষ্টা করেছেন এবং সবকটাই বাউন্স করেছে, এছাড়াও আমার নাম অ্যাড্রেস বুকে নাই। কারণ ঐ আমার নামের বানানে কোত্থাও এইচ নাই আর উনি অন্তত তিনটি এইচ লিখে খুঁজছিলেন। কিন্তু উচ্চারণ পরিস্কার 'ত' বা 'দ' ই করতেন।
    তারপর ভাগ্যিস আউটলুক স্মার্ট হয়ে গেল আর এট্টুস লিখলেই সাজেশান দেখাতে লাগল ....
  • kumu | 192.69.64.191 | ০২ অক্টোবর ২০১৭ ১৭:৪৩368916
  • যত্তসব বদ্ধ পাগলের কান্ড!!!
  • de | 24.139.119.172 | ০৫ অক্টোবর ২০১৭ ১৮:১৮368917
  • তার্পর? আর রান্না কই?
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। পড়তে পড়তে মতামত দিন