এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  সিনেমা

  • The BONG Connection

    Z
    সিনেমা | ০৬ আগস্ট ২০০৭ | ৩৯৮ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • Z | 61.0.137.126 | ০৬ আগস্ট ২০০৭ ২৩:৫৬393145
  • অনেকদিন পর এলাম; এসে বং এর টই না দেখে এট্টু অবাকই হলাম...

    লেখা গজায়নি এখনো, গজালেই দে যাব।

    সেই ফাঁকে আর সবাই কী বলছেন? এই অসাধারণ সিনেমাটা নিয়ে?
  • ® | 172.18.18.170 | ০৭ আগস্ট ২০০৭ ১০:০৭393156
  • 'অসাধারন সিনেমা'? sounds good ;-)
    অসা বলব না তবে নিঁখুত ফুটিয়েছে এন আর আই বং কমিউনিটি কে। কয়েকটা সিনের ছবি দেখে মনে হল আরে এ তো আমার চোখের সামনেই ঘটেছিলো,এরকম দু চার পিস ওখানে সব শহরেই দেখেছি। ।যেমন দেখিয়েছে গয়নার শো অফ যেকোন বং গ্যাদারিং এ, মহিলামহলে প্রচুর গয়না পরে থাকা এক জন কে আরেকজন বলছে "হ্যাঁ রে এটা কি পিসি চন্দ্রর? না এটা এম পি জুয়েলার্স " :-)) আবার বেসুরো গলায় একজন গোদা মত লোক (যিনি নাকি ভুপেন হাজারিকার লোকাল ভার্সন) মাল খেতে খেতে গান ধরেছে ' ও গঙ্গা বইছ কেন' । নিজের মেয়েকে বিয়ে দেবার জন্যে চাকরিসূত্রে আসা ছেলে টাকে প্রচুর তেল মারা বাবামা কেও দেখিয়েছে। অনাবাসী বং শিল্পপতি বাঙালী এমপ্লয়ি কে গাল দিয়েছে " you bongs are nuts " বলে । কিচু অতিরঞ্জিত সিন ও আছে,যেমন বাংলাদেশী ট্যক্সি ড্রাইভারের ওখানকার হাসপাতাল থেকে চার মুড়ি দিয়ে পালানো, ওটা সম্ভব?
    তারপর একটা রগড়ের সিন হল প্রথম অনসাইটে যাওয়া বাঙালী ছেলে টা পাবে ওখানকার একটা মেয়ের সঙ্গে প্রথম পরিচয় হবার পরেই ড্রয়ারে কন্ডোমের খোঁজ করছে।
    মোটের ওপর মজার
  • bhabuk | 198.80.153.164 | ০৭ আগস্ট ২০০৭ ১৯:৫৯393159
  • অন্তর্জাল -এ কোথাও পাওয়া যাচ্ছে নাকি? ই-স্নিপসে এক পিস ছিল কিন্তু কাল দেখি গায়েব।
  • newbie | 151.198.125.210 | ০৭ আগস্ট ২০০৭ ২২:৫০393160
  • কারো কাছে লিন্‌ক আছে নাকি??থাকলে পাওয়া যাবে প্লিজ?
  • ac | 81.152.160.252 | ০৮ আগস্ট ২০০৭ ১৬:১৯393161
  • গান চাইলে দিতে পারি। সিনেমা এখনো হাতে পাইনি।
  • Shn | 203.123.181.130 | ১৮ সেপ্টেম্বর ২০০৭ ১১:১৯393162
  • বং কানেকশনের গান চাই।
  • kallol | 192.77.110.18 | ১৮ সেপ্টেম্বর ২০০৭ ১২:০৫393163
  • এই ফিল্মটা শুনেছি খুব ভালো হয়েছে। আমি দেখিনি। আমার ব্যাঙ্গালোরের কিছু বন্ধুকে বোঝাতে পেরেছি ফিল্মটা না দেখার জন্য।
    এটা আমার ব্যক্তিগত অনুরোধ - রাখা না রাখা তোমাদের/আপনাদের।

    এই ফিল্মের সাথে যুক্ত একটি নাম সায়ন মুন্সী। এই (অ)মানুষটি জেসিকা লাল হত্যা মামলায় মিথ্যে সাক্ষী দিয়েছিলো।

    এই (অ)মানুষটি যা কিছুর যুক্ত থাকবেন তা থেকে নিজেকে বিযুক্ত রাখুন।
  • bhabuk | 198.80.153.5 | ১৮ সেপ্টেম্বর ২০০৭ ২০:১৮393164
  • কল্লোল -দা, সঞ্জয় দত্ত আর সলমন খানের ছবি গুলিতে ও কি একই দাওয়াই?
  • Somnath | 59.93.195.245 | ১৮ সেপ্টেম্বর ২০০৭ ২০:৫৬393165
  • সায়ন মুন্সী। ঠিক। ছোকরা দারুন অভিনয় করেছে। বেশ রিয়েলিস্টিক এবং পরমব্রত যতটা ছড়িয়েছে, বলা উচিৎ ও ততটাই গুটিয়েছে। জ্যাঠার সাথে ঝগড়ার সীনটা বেস্ট।

    বং কানেকশন এর গান তো একটু সার্চালেই, বা পি টু পি গুনো তে উঁকি দিলেই পাওয়া যায় !!
  • J | 77.56.77.34 | ১৮ সেপ্টেম্বর ২০০৭ ২১:২২393146
  • দেখব না। কথা দিলাম।
  • Arpan | 193.134.170.35 | ১৮ সেপ্টেম্বর ২০০৭ ২১:৪১393147
  • অমিতাভ? আমির?
  • tan | 131.95.121.132 | ১৮ সেপ্টেম্বর ২০০৭ ২১:৪৫393148
  • সিনেমার নাম শুনেই তো দুইটা থাপ্পড় দিতে ইচ্ছা করে, দেখবো কি এই সিনেমা?
  • Tim | 204.111.134.55 | ১৯ সেপ্টেম্বর ২০০৭ ১১:২২393149
  • ঐ সিনেমাটা দেখার ইচ্ছে তেমন ছিলোনা এমনিতেই... খবরটা পেয়ে আরো ভাল হল।
    ট্যান ও তোলাবাজ হয়ে গেল... গুরু দিন দিন ডেঞ্জারাস জায়গা হয়ে উঠছে। :-)
  • kallol | 192.77.110.18 | ১৯ সেপ্টেম্বর ২০০৭ ১১:৩৯393150
  • অমিতাভ, আমির, সলমান, সঞ্জয় দত্ত... এরা বিচার face করছে। তাতে যদি এরা অপরাধী প্রমাণিত হয়, তো নিশ্চই ভাবতে হবে এদের কাজ দেখবো কি না। কেউ যদি মনে করেন আদালতের রায়ে কি আসে যায়, আমি জানি এরা দোষী, সেক্ষেত্রে তিনি আদালতের ফয়সলা পর্যন্ত অপেক্ষা নাও করতে পারেন। কেউ এরকমও ভাবতে পারেন, ব্যক্তি স্বঙ্কÄ¡ আর শিল্পী স্বঙ্কÄ¡ আলাদা। সেক্ষেত্রে তার সিদ্ধান্ত অন্য রকম হতে পারে।
    সমস্ত মতের প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখেই (একমত না হয়েও)আমি আমার ব্যক্তিগত মত আর অবেদন রেখেছিলাম।

  • DC | 170.213.132.253 | ২০ সেপ্টেম্বর ২০০৭ ২২:৪০393151
  • বিচার,বিচারক , আদালত, আইন , স্বাধীনতা !!!পকেটে যাদের মাল(অবস্যি কালো টাকা) আছে ও সব তাদেরি জন্য।গরিব মধ্যবিত্ত দের জন্য বিচার আলাদা।কিছু exception অবস্য আছে ওগুলো example নয়।
    swami Vivekananda বোলেছিলেন " যেই দেশে এখোনো ৮০% অশিক্ষিত,স্বাধীনতার মানেই বুঝবেনা,সেই দেশে স্বাধীনতা এলে সেটা যাবে কয়েক্‌জন ক্ষমতালোভিএর হাতে।
  • dd | 122.167.0.210 | ২৫ এপ্রিল ২০০৮ ২৩:২৩393152
  • গত সাত আট বছরে এন আর আই দের নিয়ে অনেক গুলো বই হলো না? এটাও। আরেকটা।
    মোটের ওপর আমার কাছে খুব জমে নি।
    খুব বাস্তবচিত ডায়ালগ , ভালো অ্যাক্টিং ... এইসব বাদ দিয়েও মনে হয় সব কটা ক্যারাকটারই দারুন স্টিরিওটাইপ।
    সব চে খারাপ বাংলাদেশী ট্যাক্সি ড্রাইভারের সাব প্লট। অভিনেতা কি অন্‌জন দত্ত স্বয়ং ? ঠিক চিন্তে পার্লাম না।
    যদি তাই ই হয় তো বোঝা গ্যালো দত্ত বাবু নিজেকে নিয়েই বড্ডো মশগুল ছিলেন। খুব খাপছাড়া ভাবে জোড় করে এই সাবপ্লট ঢোকানো হলো।

    শেষ দৃশ্যটি।
    বড্ডো বড্ডো দুর্বল। একই দরজা দিয়ে এয়ারপোর্টের এ¾ট্রান্স আর এক্সিট কখনো দেখেছেন ? খুব ছেলেমানুষী হলো কিন্তু।
  • LCM | 128.48.203.128 | ২৫ এপ্রিল ২০০৮ ২৩:৪২393153
  • আরে রবীন্দ্রসঙ্গীত নিয়ে ঝিং চ্যাক গান-টা বললে না...
    পাগলা হাওয়ার বাদল...

  • a | 220.226.36.177 | ২৬ এপ্রিল ২০০৮ ০১:২৩393154
  • কলকাতায় কিন্তু international terminal এর arrival & departure খুবই কাছাকাছি, হেটেই যাওয়া যায়। ঠিক সিনেমায় যেমন দেখিয়েছে।

    বাকি সিনেমা নিয়ে কিছু বলার নেই
  • shyamal | 72.24.189.126 | ১১ অক্টোবর ২০০৮ ০৭:১৫393155
  • শ্যালো, ঝুল ছবির তালিকায় আরেকটা যোগ হল। অঞ্জন দত্তের কোন ছবি ভাল লেগেছে মনে পড়েনা। স্টুপিড আঁতলামোর চেষ্টা।
    প্রেমিসটা কি? একজন ABCD যে কিনা কুড়ি-বাইশ বছর বয়সে প্রথম কোলকাতায় আসছে (কেন কে জানে) , তার নাকি উদ্দেশ্য কোলকাতায় মিউজিক্যাল কেরিয়ার করা। পাগল না পেট খারাপ?
    অঞ্জনবাবুর মনে হল বঙ্গীয় এনারাইদের ওপর খুব রাগ। তা আমরা ফ্রোজেন ইলিশ, রুই, পাবদা, কাচকি খাই, বাঙালিদের সঙ্গে ভাট বকি, ছাপোষা হয়ে আপিস করি। উইকেন্ডে বঙ্গীয় পার্টি । দেশে ফিরে যাওয়ার প্ল্যান করি কিন্তু যাইনা।
    তাতে ওনার রাগের কি?
  • I | 59.93.255.212 | ১১ অক্টোবর ২০০৮ ২১:৩৪393157
  • অখাদ্য সিনিমা।
  • debu | 72.130.158.122 | ১৩ অক্টোবর ২০০৮ ২১:২১393158
  • শ্যমল ,ছবিটা এত্‌টা খারাপ নয়,থিম টা নতুন,Majority ভালই বলেছে।
    দেবু
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ঝপাঝপ প্রতিক্রিয়া দিন