এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • চীন ভারত সম্ভাব্য যুদ্ধ (???)

    h
    অন্যান্য | ১৬ সেপ্টেম্বর ২০০৯ | ৩৮২ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • h | 203.99.212.224 | ১৬ সেপ্টেম্বর ২০০৯ ১২:০৯421649
  • অনকেই বলছেন, যুদ্ধ লেগে যেতে পারে। আপনারা কী বলছেন?
  • b | 203.199.255.110 | ১৬ সেপ্টেম্বর ২০০৯ ১২:২১421660
  • ন্যাড়া এত তাড়াতাড়ি বেলতলা যাবে না।
  • Blank | 170.153.65.102 | ১৬ সেপ্টেম্বর ২০০৯ ১২:২২421662
  • এই যুদ্ধু যুদ্ধু ভাব আদৌ কতটা সত্যি সে নিয়ে সন্দেহ আছে। ঠান্ডা বাজারে এমনি খবর তো চালাচালি করতেই হয়
  • Arijit | 61.95.144.123 | ১৬ সেপ্টেম্বর ২০০৯ ১২:২২421661
  • লোহার কড়ি কোথায় পাওয়া যায়?
  • dipu | 207.179.11.216 | ১৬ সেপ্টেম্বর ২০০৯ ১২:২৪421663
  • দ্রি এই ব্যাপারে কন্সপিরেসি থ্রেডে কিসব লিংক দিয়েছেন আর যুদ্ধু প্রেডিক্টও করেছেন মোনয়।
  • d | 144.160.5.25 | ১৬ সেপ্টেম্বর ২০০৯ ১২:৫০421664
  • ঐ যে সেই কোথায় একটা খবর বেরোল চীন চাইলেই নাকি ভারতকে ২০ টুকরো করে দিতে পারে ---- তাই নিয়ে খুব নেকানেকি হল তো।
  • Bhuto | 203.91.193.7 | ১৬ সেপ্টেম্বর ২০০৯ ১৬:৫১421665
  • ভয় কচ্ছে :( , চীনের তাকত আছে। ট্যান্ডাই ম্যান্ডাই চলবে না, বাবাগো।
  • Blank | 170.153.65.102 | ১৬ সেপ্টেম্বর ২০০৯ ১৭:৩১421666
  • আমি হাতে গুনে খান দশেক টুকরো তো এখনি পাচ্ছি। যুদ্ধু বাঁধলে নিশ্চয় সেটা ২০ হয়ে যাবে।
  • arjo | 168.26.215.13 | ১৬ সেপ্টেম্বর ২০০৯ ১৮:২২421667
  • এই h কি হানুদা? মানে এক লাইনের প্রশ্ন! কি আশ্চর্য্য?

    দ্রি এটার কপিরাইট নিয়ে নেবেন তা হতে পারে না। চীনের সাথে যুদ্ধু যুদ্ধু ভাব যত বাড়বে এমবাদীরাও তত সক্রিয় হবে। এমবাদীদের এত টাকা শুধু তোলা থেকে আসে? বিশ্বাস হয় না। ডিডিদার হিসেব থেকে যে টাকার অংক পাওয়া যায় সেটা বেশ বেশি।
  • shyamal | 24.117.233.39 | ১৬ সেপ্টেম্বর ২০০৯ ২০:৪৩421650
  • চীনে সরকার অগণতান্ত্রিক, টোটালিটারিয়ান, বছরে তিন হাজার থেকে দশ হাজার মানুষকে আইনী খুন করে। ( ভারতে ১৯৯৫ থেকে ২০০৯ এর মধ্যে একজনের ফাঁসী হয়েছে)
    কিন্তু চীন সরকার বোকা নয়। এটা ১৯৬২ ও নয়। ভারতকে আক্রমণ করে চীনের কি লাভ হবে আর কি ক্ষতি হবে তার একটা কস্ট-বেনিফিট অ্যানালিসিস করুন না।
    চীন মাঝে মাঝে খোঁচা দেয় যাতে ভারত দলাই লামাকে বেশী প্রশ্রয় না দেয়। আর বাকীটা টাইমস অফ ইন্ডিয়ার পড়ন্ত সেলসকে বুস্ট করার বিফল চেষ্টা।
  • ranjan roy | 122.168.234.166 | ১৬ সেপ্টেম্বর ২০০৯ ২০:৫৯421652
  • শ্যামলের সাথে বহুদিন বাদে একমত।:))))
  • dd | 122.166.83.56 | ১৬ সেপ্টেম্বর ২০০৯ ২০:৫৯421651
  • Jawed Naqvi লিখলেন আইজের the Dawn পত্রিকায়।

    সেটা পড়েন।
  • LiNa | 114.31.249.105 | ২৮ অক্টোবর ২০০৯ ১৪:২৫421653
  • আজকের খবরের কাগজে একট লেখা আছে : India is partly to blame for the dip in its relations with China কি মুস্কিল কি চাপ!!

    telegraph ও এরোম লেখা ছাপল, হায় হায় http://www.telegraphindia.com/1091028/jsp/opinion/story_11663760.jsp

    কি সব লিখেছে রে বাবা, So when an Indian tells his Chinese interlocutor that India’s press is free, he accepts it without hesitation. But he does not accept that everyone who writes for the Indian press is free. আর বলছে, Sashi Tharoor কে China back করে নি এটা নাকি মিথ্যা খবর! এটাও বলছে যে, UN permanent membership না পাওয়ার খেত্রেও China দোষ নেই!

    এই সব হলো media propaganda of english press and TV

    তাও ভগ্যিস নেহরু চাচা কে টানেন নি লেখক, তাহলে আবার কেচো খুরতে কেউটে বেরোত।
  • LiNa | 114.31.249.105 | ৩০ অক্টোবর ২০০৯ ১৯:৩৫421655
  • আগের বারের যুদ্ধু নিয়ে সুনিতি বাবুর লেখা ট একবার পড়া যেতে পারে :-)

    http://www.marxists.org/subject/india/ghosh/2002/himalayan-adventure/ch01.htm ইনি বলছেন, Nehru considered Ceylon (now Sri Lanka) to be “really part of India” and wanted her to be included within an Indian federation. Nepal, too, according to Nehru, was “certainly a part of India” and, as Chester Bowles, Nehru’s friend and US ambassador to India for two terms, said: “So India has done on a small scale in Nepal what we have done on a far broader scale on two continents.”

    India was also interested in Tibet, which was a part of China......


    পড়তে থাকুন, কেঁচো খুরতে কেউটে পেয়ে যাওয়ার সমুহ সম্ভাবনা !!
  • aka | 24.42.203.194 | ০৯ নভেম্বর ২০০৯ ০৯:১৭421656
  • বলেইছিলাম।

    http://www.anandabazar.com/9desh2.htm

    গেঁয়ো যোগী ভিখ পায় না
    গরীবের কথা বাসি হলে ফলে
    অমুকে গত বছর যা ভেবেছিল জাতি পরশু দিন তা ভাববে।

    ইত্যাদি ইত্যাদি।:))
  • dri | 117.194.238.203 | ১৪ জানুয়ারি ২০১০ ০০:০৩421657
  • রিসেন্টলি একটা পাওয়ার প্ল্যান্ট কোল্যাপ্স করার কারণে তিনজন চাইনিজ ইঞ্জিনিয়ারকে পুলিস ধরেছিল। এবার ২১ জন ভারতীয়কে চীন ডায়মন্ড স্মাগলিংএর অপরাধে আটক করল, http://timesofindia.indiatimes.com/india/21-Indians-detained-in-China-India-seeks-consular-access-/articleshow/5437861.cms

    লাইন অফ ক®¾ট্রাল নিয়ে ঝামেলা মিডিয়ায় আসছে আবার, http://www.indiadaily.com/editorial/21304.asp

    যুদ্ধ এক্ষুনি লাগছেনা। কিন্তু স্টেপ বাই স্টেপ একটা শত্রুতা কনস্ট্রাক্ট করা হচ্ছে বলে মনে হচ্ছে।
  • dd | 122.166.131.128 | ১৪ জানুয়ারি ২০১০ ০০:১০421658
  • ইয়েস।

    এবং ইয়েস।

    কিন্তু স্যার, বলি? এর পোস্টিং গুলান মৎকৃত "জুজুবাদ: হ্যানত্যান" টইতে যাইবো।

    এই কইয়া ঘুমাইতে গ্যালাম। অ্যা ড্রীমলেস স্লীপ (আদিতে কইলেন আয়োনেস্কো* )।

    *ক্যালিগুলাতে।
  • tatin | 130.39.149.5 | ১৪ জানুয়ারি ২০১০ ০৫:৪০421659
  • বাংলার বাঘের লেখা যারা পড়েননি, তাঁদের জন্যি একটুকরো অর্কুট
    http://www.orkut.com/Main#CommMsgs?cmm=58841806&tid=5425809795488155863&na=1&nst=1
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লড়াকু মতামত দিন