এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  অন্যান্য

  • শ্যামল কোথায়?

    bb
    অন্যান্য | ১৬ ডিসেম্বর ২০০৯ | ৬৭১ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • bb | 80.101.238.216 | ১৬ ডিসেম্বর ২০০৯ ০৪:০৬424115
  • অনেক দিন শ্যামল বাবুর কোন সাড়া শব্দ নেই। ওনাকে আর ওনার যুক্তি, চিন্তাধারা মিস করছি :)।
  • Abhyu | 97.81.82.64 | ১৬ ডিসেম্বর ২০০৯ ০৪:৫৭424123
  • গোগোল কোথায় বলে একটা বইএর কথা মনে পড়ল।
  • aka | 24.42.203.194 | ১৬ ডিসেম্বর ২০০৯ ০৫:১৪424124
  • এর জন্য কি আর একটা টই খুলব - বিবি কেন এটা জানার জন্য টই খুললেন?
  • bb | 80.101.238.216 | ১৬ ডিসেম্বর ২০০৯ ০৫:১৯424125
  • শ্যামল ভাটে আসেন না বলে আর শুধু টইতেই উত্তর দেন বলে।
    আর আপনি জিগাইবেন বলে :)
  • bb | 80.101.238.216 | ১৬ ডিসেম্বর ২০০৯ ০৫:২৫424126
  • BTW যদি টইয়ে কোন সংখ্যার সীমাবদ্ধতা তাহলে দু:খিত। সেক্ষেত্রে এটা উড়িয়ে দিলে দু:খ নেই।
  • aka | 24.42.203.194 | ১৬ ডিসেম্বর ২০০৯ ০৭:১৭424127
  • না না আপনার মনে হয়েছে টই খুলেছেন, আমি বলার কে? না টই খুললে কোন খচ্চা নেই। আপনার তো নেইই, কোম্পানিরও মনে হয় খুব অল্প খরচ মানে নেগলিজিবল। খুলুন খুলুন যত খুশি খুলুন। হেল্প লাগলে বলবেন। :)
  • Ishan | 173.26.17.106 | ১৬ ডিসেম্বর ২০০৯ ১০:৫৭424128
  • এই টইটা আমারও ঠিক ভালো লাগলনা। সংখ্যার জন্য না। বিবি হয়তো কিছু ভেবে খোলেননি, কিন্তু এইভাবে নেমকলিং শুরু হয়ে গেলে মুশকিল।
  • bb | 80.101.238.216 | ১৬ ডিসেম্বর ২০০৯ ১২:০১424129
  • @Ishan এই নেমকলিং কিন্তু সৎ উদ্দেশ্যে। শ্যামল অনেকদিন ধরেই লিখে থাকেন এখানে কিন্তু কিছু দিন ধরে তার কোন খোজ নেই তাই এই টই, অন্য কোন কারণ নেই।
  • PT | 203.110.246.230 | ১৬ ডিসেম্বর ২০০৯ ২১:১১424130
  • খুঁজে পাওয়া গেল? সেই আমার ক্ষুদে ভাগ্নে একবার সকাল বেলা ঘুম থেকে উঠে হারিয়ে গেল!! সারা পাড়া খোঁজার পরে কসবা থানতে খবর দিতে যাবে বলে কে যেন প্যান্ট বার করতে ওয়াড্রোব খুলে দ্যাখে তার মধ্যে ঢুকে বসে আছে। তার পর তার মা তাকে (খুঁজে পাওয়ার আনন্দে বোধহয়) কি মার মারল.....

    shyaamal তেমন কিছু করেননি আশা করি......
  • Abhyu | 97.81.82.64 | ১৮ ডিসেম্বর ২০০৯ ২১:১৬424116
  • তাছাড়া দয়ের উদ্দেশ্যেও একবার একটা টই খোলা হয়েছিল (সেই টইতে সময় পেলেই একদিন আমি কটা কড়া কথা লিখব)
  • hihihi | 131.95.30.233 | ১৯ ডিসেম্বর ২০০৯ ০৭:৫৯424117
  • একবার বেজায় ঝগড়াঝাঁটির পরে কিছুদিন শ্যামল আসতো না বলে "আয়ে না বালম " বলে একটা গানও তো কে যেন গাইতো!
  • bb | 62.133.115.149 | ১৯ ডিসেম্বর ২০০৯ ১৩:৩২424118
  • shyamal এর মধ্যে নিজের মতবাদের প্রতি একটা বিশ্বাসবোধ আছে যা আমাকে সুকুমার রায়ের একটি কবিতার লাইন মনে করায়। ওনার কিছু কিছু মতবাদ বেশ 'হটকে', এবং অনুসারী যুক্তিগুলি একটু অন্যরকম সেগুলি পড়ে অনেক কিছু জানা যায়, তাই ওনার অনু:প্সথিতি একটু মিস করছি।
  • Mmu | 78.236.153.102 | ২০ ডিসেম্বর ২০০৯ ১৭:১৭424119
  • shyamal যেখানেই থে্‌কন না কেন চলে আসুন। আপ্নাকে খুব মিস করি,আপনার লেখা পে্‌ড়্‌ত খুব ভালো লাগে,খুবি যুক্তি পুর্ন লেখা আপনার। তাই চলে আসুন
  • Mmu | 78.236.153.102 | ২০ ডিসেম্বর ২০০৯ ১৭:১৮424120
  • থাকেন,আপনাকে,পোর্তে
  • Mmu | 78.236.153.102 | ২০ ডিসেম্বর ২০০৯ ১৭:১৯424121
  • পরতে
  • santanu | 82.112.6.2 | ২৬ ডিসেম্বর ২০০৯ ১৭:০৮424122
  • আজ আনন্দবাজারে 'বিপন্ন বর্ষশেষ' পড়লাম। বক্তব্য হলো, কাজের লোকের অভাব।

    প্রচুর ফ্ল্যাট হচ্ছে, ততে জোগাড়ের লোক লাগছে আর ফ্ল্যাটে লোক এসে গেলে পরিচারিকা লাগছে - এতো কাজ করার মেয়ে নাই, তাই ফেলো ভালোমতো কড়ি, তবে মাখো তেল।

    পড়ে একনিষ্ঠ বাড়িবাদী শ্যামলবাবুর কথা মনে এলো।
  • r2h | 2405:201:8005:9947:558:ee93:e54a:730 | ২০ সেপ্টেম্বর ২০২১ ১১:৫৫734980
  • অন্য একটা টই খুঁজতে গিয়ে এই টইটা চোখে পড়লো।

    শ্যামলবাবু কেন আর এলেন না তা তো বোধয় আমরা অনেকেই এখন জানি।

    কখনো মানুষের আচরন বুঝে বা না বুঝে, অজান্তেই কী ভয়ংকর ইনসেন্সিটিভ হয়ে যায়।
    দোষ দিচ্ছি না, কল্পনাতীত ছিল হয়তো।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খারাপ-ভাল প্রতিক্রিয়া দিন