এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  আলোচনা  রাজনীতি

  • ভোটবাক্স - লোকসভা ২০২৪ 

    সৈকত বন্দ্যোপাধ্যায় লেখকের গ্রাহক হোন
    আলোচনা | রাজনীতি | ২৫ মে ২০২৪ | ১১৪১ বার পঠিত
  • এবারের ভোটে, নাটক নভেলের কোনো শেষ নেই। এখনও কী বাকি আছে কে জানে। সব রাখার জন্য এটা খুললাম। ভরা থাক মোদী সুধায়। 
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • dc | 2402:e280:2141:1e8:89ce:2eb9:de70:4f71 | ১৪ মে ২০২৪ ১০:২৪742976
  • তাহলে এই খবরটা থাক। 
     
     
    Madhavi Latha asks Muslim voters to lift veil at polling booth in Hyderabad, booked.
     
    Hyderabad Lok Sabha candidate Madhavi Latha landed in fresh controversy on Monday when she asked two burqa-clad Muslim women to remove their veils to check their identities at a polling booth in the Old CIty. Latha is up against AIMIM president Asaduddin Owaisi, who is gunning for a record fifth win, and Mohammed Waliullah Sameer of Congress.After a video of her checking the voter IDs of the women at Azampura went viral, Malakpet police booked a case against her under various sections of Indian Penal Code (IPC) and the Representation of the People Act. Later in the day, another case was filed against Madhavi Latha and two BJP supporters for allegedly using dummy EVMs to influence voters in Mangalhat area. However, Latha reached Mangalhat police station and ensured the release of the workers and also took away the seized dummy EVMs. 
  • | ১৪ মে ২০২৪ ১৫:০১742977
  • অভিনেতা ও মিমিক শ্যাম রঙ্গিলাকে বেনারস থেকে নমিনেশান ফাইল করতে দেওয়া হল না।  একটা কেন্দ্রে একজনের বেশী ভাঁড়কে দাঁড়াতে দেয় না আর কি। 
  • সিএস  | 103.99.156.98 | ১৪ মে ২০২৪ ১৫:১০742978
  • রা-গা ক'দিন আগে বলেছিল বটে, মিলিয়ে নিন, মোদীজী কিছুদিনের মধ্যেই চোখের জল ফেলবেন। তো, তিনি বেনারসে গিয়ে করেছেন সেটা।
  • অরিন | ১৭ মে ২০২৪ ০৪:৪৬742983
  • এটা থাক, পরাকলা প্রভাকরের ভবিষ্যদবাণী,
     
     
  • সিএস  | 103.99.156.98 | ২৪ মে ২০২৪ ১২:২৭743031
  • ইউপিতে কোন সভায় মোদীজী বলেছেন যে কং - সপা ভোট পেলে, সীট পেলে, জনগণের জলের লাইন কেটে দেবে, ইলেক্ট্রিক লাইন কেটে দেবে, এর আগে মনে হয় বলেছিল গরুটরুও নিয়ে নেবে, মঙ্গলসূত্র তো ছিলই, মোট কথা উনি যা কাজ করেছেন, মানুষকে দিয়েছেন সেসবেই কং ইত্যাদিরা কাঠি করবে। তো ৪ তারিখ দেখা যাবে, এসব কথাই হয়ত ওনার পক্ষে বড়সড় ম্যাজিক করে দিল ! তদুপরি ইসি যে কী করছে, কী লুকোচ্ছে, আদৌ হয়ত কিছু করছে না কিন্তু ভাবগতিক দেখে সুবিধের মনে হচ্ছে না, সব মিলিয়ে যে কাদের হাতে পেনসিল থাকবে, কারা ভোজবাজি দেখবে কিসুই বোঝা যাচ্ছে না।
  • | ২৪ মে ২০২৪ ১৪:১১743032
  • করণসখার সাথে অবাক জলপান 
     
  • Eman Bhasha | ২৪ মে ২০২৪ ১৫:০৫743033
  • আদানিরা কয়লার দাম বাড়িয়েছে ২৪ বার।
    ২৭ ডলারে কয়লা কিনে বেচেছে ৯২ ডলারে। বিদ্যুৎ বিলে আগুন লাগিয়ে দিয়েছে পুরো।
  • Ghapla | 2405:201:8008:709c:712a:685b:e9df:9916 | ২৪ মে ২০২৪ ১৭:০৪743034
  • তিনগুণ দামে আদানির কয়লা কিনল তামিলনাড়ু সরকার।
  • এস এস অরুন্ধতী | ২৫ মে ২০২৪ ০৯:২৯743054
  • তমলুকে অভিজিত হারবে কিনা এরকম কিছু খবর আছে? কে জিতবে তা জানতে আগ্রহী নই।  কিন্তু ভাঁড়টা হারবে কী? 
  • জায় রাম | 2401:4900:7526:120d:64e2:1eff:fe12:604f | ২৫ মে ২০২৪ ১৬:৫১743056
  •  ‘হারাতঙ্ক’-এর প্রতিকার বাতলে নমোর উদ্দেশে তৃণমূলনেত্রীর পরামর্শ, রাজনীতি ছেড়ে তিনি মন্দিরে গিয়েই থাকুন! সেই মন্দিরে পুজোর প্রয়োজনীয় সব ব্যবস্থা করে দেওয়ার আশ্বাসও শুক্রবার মথুরাপুর এবং জয়নগরের সভা থেকে দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। তাঁর এই দাওয়াইয়ের কথা শুনে বেজায় চটেছে বিজেপি। তারাও পাল্টা হিসেবে রাজনীতি ছেড়ে সুন্দরবনের জঙ্গলে গিয়ে থাকার পরামর্শ দিয়েছে তৃণমূলনেত্রীকে!
     
     
    সম্প্রতি এক সাক্ষাৎকারে নমো দাবি করেন যে, তাঁর জন্ম জৈবিকভাবে হয়নি। মোদীর মন্তব্য ছিল—‘...পরমাত্মা ঈশ্বরই আমাকে পাঠিয়েছেন। এই এনার্জি জৈবিক দেহ থেকে উৎপন্ন হতেই পারে না। আমাকে তা ঈশ্বর দিয়েছেন, তাঁর কিছু কাজ করে দেওয়ার জন্য!’ নমোর এই কথা শুনে শুধু বিরোধীদেরই চোখ কপালে ওঠেনি, বিস্মিত পদ্মের অনেক বর্ষীয়ান নেতা-নেত্রীও।
  • হায় রাম | 2401:4900:7526:120d:64e2:1eff:fe12:604f | ২৫ মে ২০২৪ ১৬:৫৫743057
  • তৃণমূলনেত্রীর কথায়, ‘কুকুর কামড়ালে যেমন জলাতঙ্ক রোগ হয়, বিজেপির তেমন হারাতঙ্ক রোগ হয়েছে। তাই এ সব আবোল-তাবোল কথা বলছে।’ মমতার সংযোজন, ‘প্রধানমন্ত্রী বলছেন, তিনি নাকি তাঁর বাবা-মার জৈবিক সন্তান নন। তিনি নাকি ঈশ্বরের দূত! তা হলে মন্দিরে গিয়ে থাকো। রাজনীতি করছ কেন? রাজনীতি করতে এসে নিজেকে ঈশ্বরের দূত বলছেন! হায় ভগবান

    মোদী মন্দিরে গিয়ে থাকলে সেখানে তিনি কী কী ব্যবস্থা করবেন, তার ফিরিস্তি দিয়ে এদিন বিভিন্ন জনসভা থেকে মমতা বলেন, ‘মন্দিরে তোমাকে প্রদীপ জ্বেলে দেবো, তুলসিপাতা দেবো, তোমায় ধোকলা রান্না করে দেবো, খিচুড়ি রান্না করে দেবো। পুরোহিতও এনে দেবো।’ 
  • সিএস  | 2405:201:802c:7815:e518:a947:aa0f:2fc5 | ২৬ মে ২০২৪ ১৩:১৪743065
  • অপজিশন দলেরা ভোটব্যাঙ্কের সামনে মুজরো করছে, গতকাল এই বাণী এসেছে। অবাক হওয়ার বিশেষ কিছু নেই, উনি ক্যামেরার সামনে একরকম, বিদেশী নেতাদের সামনে একরকম, টেলিপ্রম্পটারের সামনে একরম, সবই বেশ মাজাঘষা, প্রধাণমন্ত্রীসুলভ। কিন্তু মাঠে নামলে, ভোটের প্রচারে, মুখ্টুখ বদলে যায়, এটা অনেকদিনই লক্ষ্য করেছিলাম, এবার হয়ত বেশী, টেনশন হচ্ছে হয়ত, একাই ৫৪২ সীট সামলাতে হচ্ছে, অতএব যা খুশী বলে যেতে হচ্ছে, কেই বা কী করবে। ভাবখানা যেন এমন যে, কত ভোট করবি কর, ভোট করলে আমার মুখ সহ্য করতে হবে।
  • :|: | 174.251.161.133 | ২৭ মে ২০২৪ ০০:০০743071
  • কেন? ৫৪২ কেন? একটিতে কি ভোট হচ্ছে না? বিনা প্রতিদ্বন্দ্বীতায় জিতে গেছে? 
  • আহা | 2409:40e6:2a:6afc:d81d:2eff:fefc:fd7b | ২৭ মে ২০২৪ ০০:১৩743072
  • তারপর কোথাকার কোন হোটেলওয়ালা, কোথায় পদধূলি দিয়েছি বলে ধুলোগুলো সংগ্রহ করে রোজ পুজো চড়াবে, ধোকলাভোগ দেবে, তা না এসব আলবাল লিগাল আকশনের ভয় দেখাচ্ছে!  মেজাজ কি সাধে বিগড়োয়!!
     
    The hotel where Prime Minister Narendra Modi stayed during his visit to Mysuru in April 2023 has threatened legal action for non-settlement of bills amounting to ₹80.6 lakh.
  • | ২৯ মে ২০২৪ ১৯:৫১743094
  • আজকে ফেকু বলেছে সিনেমা দেখার আগে দেশের বাইরে লোকে মহাত্মা গান্ধীর কথা জানতই না।  তাই শুনে পাপ্পু নামে এক ফাজিল ট্যুইট করেছে  শুধুমাত্র এন্টায়ার পলিটিকাল সায়েন্সের ডিগ্রিধারীরাই সিনেমা দেখে গান্ধীকে চেনে। 
  • সিএস | 2405:201:802c:7815:946e:b673:f63c:544c | ২৯ মে ২০২৪ ২১:২২743096
  • এ ভাটবাজি আর ভাঁওতাবাজি কতদিন আর নিতে হবে কে জানে !

    এ যাত্রা বেরিয়ে গেলে কোনদিকে যে সবশুদ্ধ দেশকে টেনে নিয়ে যাবে !
  • a | 194.223.43.130 | ৩০ মে ২০২৪ ০০:০৪743097
  •  প্রেডিকশন দিন প্রেডিকশন। 
  • :|: | 174.251.161.133 | ৩০ মে ২০২৪ ০০:০৮743098
  • তথ্যসহ প্রেডিকশনই চাই নাকি উইশফুল থট হলেও চলবে? 
  • predict | 2a0b:f4c2:4::110 | ৩০ মে ২০২৪ ০৭:২০743099
  • গুচর রেসিডেন্ট চাড্ডি ২০২১এ প্রেডিকশন দিয়েছিলেন। ফ্যানবেস তাই নিয়ে আহাউহু ওমাগো। তারপর রেজাল্ট বাইরাইল। :)
  • কই কই | 2001:67c:6ec:203:192:42:116:196 | ৩০ মে ২০২৪ ০৯:৫৩743100
  • 'ফ্যানেবেসের আহা উহু'র স্ক্রিনশট দেখি দেখি।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। না ঘাবড়ে মতামত দিন