এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • টইপত্তর  সিনেমা

  • শিল্প/শিল্পীর স্বাধীনতা ও রাজনৈত

    tatin
    সিনেমা | ২১ অক্টোবর ২০১০ | ২৬২৯ বার পঠিত
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • পাতা :
  • nyara | 122.172.36.151 | ২৬ অক্টোবর ২০১০ ২২:৫৬458760
  • নীনাদি ship করান। ওর থেকে ভাল উপায় আর নেই। আমরা অনেকবার করিয়ে দেখেছি, সস্তায় পুষ্টিকর। একটু সময় লাগে, এই যা।

    এখন কেউ বাড়িতে এলে আমি তাদের সঙ্গে আমার বাংলা বইদের আলাপ করিয়ে দিই 'বিলেতফেরত' বলে।
  • Nina | 64.56.33.254 | ২৬ অক্টোবর ২০১০ ২৩:০২458761
  • আরে বাহ! দারুণ বলেছ তো, ন্যাড়া---তাই করব এবার। ডিলা গ্রান্ডি আইডিয়া----ধন্যযোগ ধন্যযোগ।
  • prolap | 74.74.152.157 | ২৭ অক্টোবর ২০১০ ০৩:০২458762
  • শিল্পী স্বাধীনতার ছাড় অনেকটাই। খুব এক্সট্রিম কিছু না হলে সেন্সরবোর্ডের চোখরাঙ্গানি ব্যাপারটা অসহ্য।
  • Rupankar Sarkar | 117.99.15.239 | ২৭ অক্টোবর ২০১০ ১৬:০৭458763
  • তাইলে 'কিষি' বনাম 'সিলপো' যে তক্কো-বিতক্কো চলছে, তাকেও ধরা হোক।অআমার ব্যক্তিগত মতামত ( কে ধার ধারে )- মানুষের মাথায় জ্যাকফ্রুট ভাঙার রিফাইন্ড তরিকার নাম-ই শিল্প, তা সে ন্যানো বানিয়ে, রগরগে গপ্পো লিখে বা সাড়া ফেলা চিত্র এঁকে, যা করেই হোক। সম্প্রতি ফ্রান্সিস নিউটন সুজআ বলে এক শিল্পীর ছবি সদবি-তে নিলাম হয়েছে রবিবাবুর ছবির সাথে, কিন্তু তাঁর চেয়ে অনেক বেশী দামে। এই সুজআর কিছু ছবি আমি দেখেছি, বটতলার চেয়েও অশ্লীল। শিল্পী মহলে বলতে গেছিলাম, বুড়ো বলে খুব বেশী মারেনি।অশিল্প যে সব বিতর্কের জন্ম দেয়, তা কতটা বিক্রী হবে সেই দিকে তাকিয়ে। অবশ্য আলতামিরা বা পাঁচমারীর আঁকিবুঁকি বিক্রী হবার চান্স নেই, তাই তাকে শিল্প বলতে আমার আপত্তি নেই ( তুমি কে দাদু ?)
    পুনশ্চ ; স্টকহোম সিনড্রোম নিয়ে বেশ কিছু কাহিনী এবং কাহিনীচিত্রের কথা পড়লাম। লেখক 'তলিয়ে যাবার আগে' পড়েছেন কি? ওটা পড়ার পর যে খিস্তি আমার মুখনিসৃত হয়েছিল, তা এখানে লেখা যাবেনা, আসল ঘটনাটা প্রত্যক্ষদশীর মুখ থেকে শোনা যে।
  • ranjan roy | 122.168.231.125 | ২৭ অক্টোবর ২০১০ ১৯:০৫458764
  • রূপঙ্করবাবু,,
    গৌরকিশোরের "তলিয়ে যাবার আগে'কুড়ি বছর আগে পড়েছিলাম। তখন কি মনে হয়েচিল সে কথা অবান্তর।
    আজ মনে হয় "" এহ বাহ্য রামানন্দ, আগে কহো আর''!
    কিন্তু আমার ফক্কুড়িপ্রিয় মনে আপনার মুখ থেকে আসল গল্পটা শোনার ইচ্ছে প্রবল হইল। এ পাতাতেই শোনান না!
  • sda | 117.194.205.184 | ২৭ অক্টোবর ২০১০ ২৩:০৭458765
  • তলিয়ে যাবার আগে মানে কি সেই গল্পটি যেখানে একজন আবিষ্কার করেছিল যে সে হিজড়ে হয়ে গেছে ?
  • vikram | 143.239.7.3 | ২৮ অক্টোবর ২০১০ ১৩:১২458766
  • ডাইনলোড কোথায় করা যাবে আমি টোটালি জানি না। কারণ আমাকে সিডি করে একজন দিয়েছিলো। কিন্তু একবার পালাডর এর যে সিরিজ টা বেরোয় তাতে খোজ নেওয়া যায়। না হলে ঐ নেট এ খুজে খুজে।

    ইংরাজি নাম ক্রেনস আর ফ্লাইং। রাশিয়ানে লেখা থাকে letyat zhuravli, মনে হয় দুটো দিয়েই খুঁজে দেখতে হবে।
  • পাতা :
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। ভালবেসে মতামত দিন