এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • r2h | 236712.158.676712.160 (*) | ১৫ ডিসেম্বর ২০১৯ ০৭:৩৯50914
  • হাহা, গত বছর আগরতলা বইমেলায় আমিও সৈকতদার সই করা বই বেচে দিয়েছি। মানে ক্রেতা জোরজার করে নিয়ে গেল। বললো পঞ্চাশ বছর পর নিলামে চড়াবে, কালেক্টর'স আইটেম হিসেবে।

    মাকে কল্লোলদা'র সই করে দেওয়া বইও বেচতে নিয়ে চলে গেছিলাম, স্টক কম শুনেছিলাম, মার বইয়ের আলমারি থেকে চুপচাপ বের করে নিয়ে, সই করা যে দেখতে পাইনি, তবে ঐটার শেষরক্ষা হয়েছে, ফেরৎ নিয়ে এসেছিলাম।

    কিন্তু ব্রতীনদা'র কাছে আম্রপালি নামটা এত কঠিন লাগলো কেন বুঝলাম না। একটা র-ফলা তো ব্রতীনদার নামেও আছে!

    বইমেলা টেলায় ক্যাব ইত্যাদি নিয়ে কিছু হচ্ছে না?
    হবে না বোধয়, ভগবান যে গোলযোগ সইতে পারেন না সেটা সুশীল সমাজ উপলব্ধি করেছে। (এই লাইনটা অবশ্য অনেকটা লেখার জন্যেই লিখলাম, কাল যারা প্রতিবাদী কন্ঠ ছিলেন, তাদের অনেকেই আজও একটা মাধ্যম খুঁজছেন, কিন্তু মূল ধারার মিডিয়া সেই প্ল্যাটফর্ম এই বাজারে হয়তো দেবে না।
    দেখা যাক।)
  • পিনাকী | 237812.69.5656.195 (*) | ১৫ ডিসেম্বর ২০১৯ ০৭:৫৬50916
  • হামি কুছু জানে না। হামি গরীব আদমি আছে।
  • aranya | 347812.245.2356.140 (*) | ১৫ ডিসেম্বর ২০১৯ ০৭:৫৬50915
  • আমার কাছে, বহু পুরনো যা কিছু বই পড়ে আছে, দ্যাশে গেলে সব নিয়ে যাব ভাবচি, আম্রিগায় বাজার নাই
    এদিকে কাব্লি-দার ছেলের বাড়িতে আজও বোধহয় গুচ্ছ বই পাঠকের মুখ চেয়ে পড়ে আছে, হায়, যদি না তারা এদ্দিনে ট্র্যাশড হয়ে গিয়ে থাকে
  • | 237812.68.674512.145 (*) | ১৬ ডিসেম্বর ২০১৯ ০২:১৫50917
  • চুঁচুড়া আর লিলুয়ার মেলা কবে অবধি আছে গা?
  • ঝর্না | 237812.68.674512.169 (*) | ১৬ ডিসেম্বর ২০১৯ ০২:১৯50918
  • বাপরে...ক্যেয়া খুব বর্ননা...পড়তে দারুন লাগল...
  • Rouhin Banerjee | 124512.101.89900.231 (*) | ১৬ ডিসেম্বর ২০১৯ ০৪:২৫50919
  • @অরণ্য - কাবলিদার বাড়ির সব বই চলে এসেছে বছর দুয়েক আগেই। কাবলিদার বাড়ি থেকে জোয়াদির বাড়ি হয়ে মারিয়ার বাড়ি হয়ে পিনাকির শ্বশুরবাড়ি হয়ে অবশেষে তারা এখন সল্টলেকে গুরুর অফিসে শোভা পাচ্চেন।

    @দ- দি, যতদূর মনে পড়ছে দুটো মেলাই আসছে রোববার পর্যন্ত
  • aranya | 890112.162.9001223.45 (*) | ১৬ ডিসেম্বর ২০১৯ ০৫:২২50920
  • রৌহিন, আম্রিগায় কাব্লি-দার ছেলের বাড়ীতে কয়েক বছর আগে অনেক বই এনে রাখা হয়েছিল, সেই লট-টার কথা বলছি।
    তোমার মেলার বিবরণ খুবি উপাদেয় হয়েচে :-)
  • Rouhin Banerjee | 236712.158.676712.114 (*) | ১৬ ডিসেম্বর ২০১৯ ০৫:৪৩50923
  • মারিয়া
  • Rouhin Banerjee | 236712.158.566712.143 (*) | ১৬ ডিসেম্বর ২০১৯ ০৫:৪৬50924
  • আরে উপরের কমেন্টটাতে কেমন করে জানি শুধুই আমার নামটা এ। আর আসল কমেন্টটা ই এলোনা!
  • মারিয়া | 236712.158.676712.146 (*) | ১৬ ডিসেম্বর ২০১৯ ০৫:৫০50925
  • আরে কিন্তু সবই তো হল - হল না একটাই!
    অজিত রায়ের 'বাংলা স্ল্যাং' এর এতো বড়ো একজন ফ্যানের কথাই তুমি ভুলে গেলে!?
  • Apu | 236712.158.566712.237 (*) | ১৬ ডিসেম্বর ২০১৯ ০৮:০২50921
  • এর পরে আসছে লিলুয়া বইমেলা

    মুহা হা হ
  • Apu | 237812.69.563412.27 (*) | ১৬ ডিসেম্বর ২০১৯ ০৮:১০50922
  • আজকে যাচ্ছি। রৌহিন ব্যাটেবলে হবে নাকি??

    আম্রপালী? কেস টা এত সহজ মনে হচ্ছে না !! আমি বুধ বার গেলাম। এদিন ও কি আম্রপালী?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। যা মনে চায় মতামত দিন