এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • নীম গাছেতে হচ্ছে সীম | 151.236.23.107 | ০৭ জুন ২০২০ ২৩:০১94092
  •  উফ 

    বড়ো দুশ্চিন্তায় ছিলাম খবর টা শোনা ইস্তক 
    হাঁফ ছেড়ে বাঁচলাম 
    বাঁচল কেরালা বাঁচলো সংখ্যা লঘু 


    আরে আমি তো সেই কবে থেকে বলছি , করোনা র ফাস্টো বয় বলে কতা , তোরা কি হাতি খুনী সাজিয়ে লাস্ট বয় করে দিবি ? মগের মুল্লুক নাকি ? আরে বাবা মরলো হাতি আনারস খেয়ে বদহজম হয়ে আর তোরা দেখলি বাজি ? চালাকি পেয়েছিস ?
    আর গুজরাটে যে সবাই মাংশাসী আর কথায় কথায় কুকুর বেড়াল মেরে কোপাকপ খেয়ে নেয় ? তার বেলা ? 
     

  • এহহ | 2402:3a80:a6a:f235:0:64:5e01:9401 | ০৭ জুন ২০২০ ২৩:০৬94093
  • এহহ। হেউমাড়টা একেবারেই দাঁড়াল না, পান্তুয়া রায়। এটা আপনার দ্বারা হয়না। হবেনা। খেজুর আর হ্যাজ হয়। কেন করার বৃথা চেষ্টা করেন!
  • ওহহ | 37.235.53.104 | ০৭ জুন ২০২০ ২৩:৫৫94098
  • হে  হে 

    যে কারণে ৭ পার্সেন্ট নিয়েও লোকে ঘুরে দাঁড়াবার কথা ভাবে ওই রকম আর কি ? আপনি কি রসগোল্লা ?

  • রৌহিন | ০৮ জুন ২০২০ ০০:২১94100
  • যাক পান্তুয়াবাবু অন্তত বিষয়টা ধরতে পেরেছেন। চাড্ডি হলে কী হয়

  • কেন পান্তুয়া | 185.90.61.69 | ০৮ জুন ২০২০ ০০:৫১94102
  •  Whataboutary  করার জন্য এই লেখা নয় বলে  whataboutary  করার প্রচেষ্টা ধরতে পারার জন্য অবশ্য চাড্ডি বা মাকু কোনোটাই লাগেনা 

    পান্তুয়া র রেফারেন্স টা ধরা গ্যালোনা এই যা , তবে সত্যি ই কি দরকার ছিল কোন ডিস্ট্রিক্ট এর বর্ডার এর দু ইঞ্চি তফাতে হাতি মারা যায় বা ময়না তদন্ত র রিপোর্ট দিয়ে desprate চেষ্টার ? 

    যারা একটি বিশেষ রাজ্য বা বিশেষ গোষ্ঠী কে দায়ী প্রমান করার চেষ্টা করে এই ঘটনায়  তাদের কথার জবাব না দেওয়াটাই হয়তো উপযুক্ত হতো , কিছু সত্যি ই তফাৎ থাকে কি এই ঘটনা গুজরাট বা ইউপি তে হলে ? হ্যাঁ থাকে , যাদের চাড্ডি বলছেন তারাই ব্যস্ত হয়ে পড়ে অজুহাত দিতে , আপনি তো সেটাই ফলো করছেন 

    যেটা আপনারা ধরতে হয়তো পারছেন না যে এই চাপান উতোরে জড়িয়ে পড়ে অনর্থক তাদের প্রশ্রয় দিচ্ছেন যারা এই প্রোপাগান্ডা তে বিশ্বাস করে 

    আমাকে চাড্ডি বা আরো নিকৃষ্ট কিছু বলার থাকলে বলে ফেলুন , তবে ঠান্ডা মাথায় কখনো ভেবে দেখবেন , এই চাপান উতরে শেষ অবধি লাভ কাদের হয় 

    সোজা কথায় বলুন না , যেখানেই হয়ে থাকুক , আমাদের দেশ  এ হয়েছে (আপনার আমার দেশ , অমিত শা এর বাপের নয়)

    যদি নিষ্ঠুরতা হয়ে থাকে আমাদের দেশের মানুষ করেছে (হোক গুজরাট কি কেরালা ) 

    নিন্দা করলে ঘটনার নিন্দা হোক 

    কেরালা কে বা সংখ্যালঘু কে ডিফেন্ড কেন করতে হবে ? 

  • ভয়ভীত | 13.127.85.235 | ০৮ জুন ২০২০ ০২:১৭94104
  • পাব্লিক তো সিপিয়েমকে ভগবান বানিয়ে দিচ্চে গো! কি না পারে সিপিয়েম! মাত্র কয়েক দশকের একটা দল হাজার বছরের পুরনো সামাজিক সমস্যার একমাত্র কারণ! আগে শুনতাম টুকটাক বন্যা, ভূমিকম্পের মতো ছোটখাটো ব্যাপার ঘটাতো! আজকাল যা দেখছি মনে হচ্চে অতিমারী, প্রবল ঘূর্ণিঝড়, টেকটনিক প্লেট সরানো, আসন্ন ভূমিকম্প বা যে কটা উল্কা পৃথিবীকে গুঁতোতে আসছে  সবই সিপিয়েম কচ্ছে বা করাচ্ছে! হাতি মারা তো বটেই  হাল্ক, সুপারম্যান, থর, লোকি, থানোস সব মিলে একটা সিপিয়েম! ভয় পাচ্চি খুব!

  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আলোচনা করতে মতামত দিন