এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • যোষিতা | ০৬ নভেম্বর ২০২৩ ০২:৪৭525599
  • ফালতু পোস্ট
  • ভাভা | 2001:67c:2660:425:25::177 | ০৬ নভেম্বর ২০২৩ ০৯:২৬525608
  • আসলে কি করে সাধারণ প্রোপাগান্ডা লিখতে হয় সেটাও উনি শেখেননি। এই কলমের জোর নিয়ে "ভাল লেখা" দূর অস্ত বরং repulsive লেখা নামান। এর উপর রয়েছে অদ্ভুত সব যুক্তি, আর এনার যুক্তির বিরুদ্ধে কিছু বললেই একবারে ব্যক্তিগত আক্রমণ। সুতারং ফালতু তো বটেই।  
  • জয় | 2a0b:f4c0:16c:11::1 | ০৬ নভেম্বর ২০২৩ ১৪:০৪525619
  • পার্থবাবু একদম ঠিক পয়েন্ট তুলেছেন। আরএসএস এই ক্রিকেট আর বলিউডের মারফত প্রোপাগান্ডা করে। ইন্ডিয়া জোট এলে এগুলোকে লাথি মেরে তাড়াবে। ✊
  • প্রোপাগান্ডা | 74.82.60.20 | ০৬ নভেম্বর ২০২৩ ১৪:০৭525620
  • ইন্ডিয়া জোট এলে এগুলোকে লাথি মেরে তাড়াবে? সত্যি নাকি? কংগ্রেস সরকার যখন ক্ষমতায় ছিল তখন এগুলো ছিল না? 
  • India | 2a03:e600:100::68 | ০৬ নভেম্বর ২০২৩ ১৪:৫৮525621
  • তখন রাহুল গান্ধীর মত লড়াকু নেতা ছিল না। এমন একজন বারেবারে আসে না।
  • Partha Banerjee | ০৬ নভেম্বর ২০২৩ ১৯:৪৪525634
  • ক্রিকেট ক্যাপ্টেন রোহিত শর্মা বলেছেন, দিল্লি আর মুম্বাইতে পলিউশন এতো মারাত্মক যে খেলা তো দূরের কথা, নিঃশ্বাস নিতে কষ্ট হয়। তিনি বলেছেন, বাতাস এতো শক্ত যে মনে হয় খাওয়া যায় (ইউ ক্যান অলমোস্ট ইট দ্য এয়ার)। সামনের মাসে এই সার্কাস শেষ হয়ে গেলে আর কয়েক হাজার কোটি মুনাফা হয়ে গেলে তাঁর বাড়িতে আবার ইডি না পাঠিয়ে দেয়! 
  • Partha Banerjee | ০৬ নভেম্বর ২০২৩ ১৯:৪৬525635
  • জয়, আসল হিপোক্রিসিটা হলো এই যে আরএসএস ক্রিকেট খেলার বিরুদ্ধে। শাখায় ক্রিকেট ফুটবল কোনোদিনও খেলা হয়না। 
  • | 2a0b:f4c0:16c:11::1 | ০৬ নভেম্বর ২০২৩ ২০:২৪525641
  • পার্থবাবুর ক্রিকেট বিরোধিতা তাহলে আরেসেসের শেখানো। তাই বলুন।
  • Partha Banerjee | ০৬ নভেম্বর ২০২৩ ২০:৫৩525643
  • ক্রিকেট বিরোধিতা নয় ভাই। ক্রিকেট ফুটবল আমি অনেক খেলেছি। ক্রিকেটের নামে হাজার কোটি টাকার জুয়া, উগ্র দেশপ্রেম হুইপ-আপ করার রাজনীতি, আর মিডিয়ার মগজধোলাইয়ের বিরোধিতা। ব্যক্তি ছেড়ে বিষয় নিয়ে কথা বলুন। বাকী সব ট্র্যাশ। লুকিয়ে ছদ্মনাম নিয়ে ফালতু কথা বলে কী লাভ? 
  • dc | 2401:4900:1cd0:4b61:fd5d:3bf7:2596:268a | ০৬ নভেম্বর ২০২৩ ২১:৩৫525647
  • ইয়ে এই টইটার নামেই একজন ব্যাক্তির নাম আছে। 
  • RSS | 2001:67c:2608::1 | ০৬ নভেম্বর ২০২৩ ২১:৩৭525648
  • কিসের হিপোক্রিসি?
  • জয় | ০৭ নভেম্বর ২০২৩ ০১:৪৯525663
  • আমি বিশেষ লিখি না। মূলত নীপা। জয় নামটা কমন। আমি আদি জয় এমন দাবীও করি না। শুধু বলা জয় নামে যিনি লিখেছেন তিনি আমি নই। তাঁর বক্তব্য তাঁরই
  • কোহলি | 2001:67c:6ec:203:192:42:116:177 | ০৭ নভেম্বর ২০২৩ ২৩:২৫525698
  • পার্থদা, ম্যাক্সওয়েলের ব্যাটিং দেখলেন?
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। আদরবাসামূলক প্রতিক্রিয়া দিন