এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • খেরোর খাতা

  • বিনিত গোয়েল পদত্যাগ না করলে

    PRABIRJIT SARKAR লেখকের গ্রাহক হোন
    ০২ সেপ্টেম্বর ২০২৪ | ৩৪৫ বার পঠিত
  • জুনিয়র ডাক্তাররা সারা রাত লাল বাজারের কাছে বসে আছে। সারা রাত থাকবে।
    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • PRABIRJIT SARKAR | ০৩ সেপ্টেম্বর ২০২৪ ২০:২০537263
  • ছড়াটা বেশ
  • syandi | 45.250.246.92 | ০৩ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৫৫537267
  • আপনাকে একটা ব্যাপারে অনুরোধ করব। আপনি ফেসবুকের লিঙ্ক পেস্ট করার জন্য বা আনন্দবাজারের একটা আর্টিকলের কপিড ভার্সান পেস্ট করার জন্য বা ক্ষেত্রবিশেষে দুচারলাইন লেখার জন্য  (এই টই এর ক্ষেত্রে মাত্র একলাইন) একটা আস্ত টই খুলছেন। অনেকেই আপনাকে বলার চেষ্টা করেছেন এটা না করতে। আপনি এটা কন্টিনিউ না করে একটা টই খুলে নিন যেটার শিরোনাম আপনার খুশী অনুযায়ী যা হোক কিছু একটা দিন, আর আপনার সব লিঙ্ক এবং ছোট লেখাগুলো ওখানে পেস্ট করতে থাকুন। আপনি যে ভাবে আলাদা আলাদা টই খুলে লিঙ্ক পেস্ট করে চলেছেন তাতে অন্যান্য টইগুলো ডুবে যাচ্ছে। এটা আমার অনুরোধ মাত্র, অনুরোধ রাখা না রাখা আপনার সদিচ্ছার উপর।
  • kk | 172.58.244.82 | ০৪ সেপ্টেম্বর ২০২৪ ০০:২৩537269
  • স্যান্ডির অনুরোধটা আমারও। এত ছোটছোট অনেকগুলো থ্রেড হলে আপনার নিজের লেখাগুলোও ছড়িয়ে ছিটিয়ে হারিয়ে যাবে। এক জায়গায় থাকলে অনেক সহজে খুঁজে পাওয়া যায়।
  • :|: | 174.251.163.15 | ০৪ সেপ্টেম্বর ২০২৪ ০৪:০৫537272
  • ০০:২৩-এর বক্তব্য ঠিকই আছে শুধু "নিজের লেখাগুলোও" বদলে নিজের মহামূল্যবান লেখাগুলোও বললে মোটিভেট করাটা জোরদার হবে মনে হয়। 
  • &/ | 151.141.85.8 | ০৪ সেপ্টেম্বর ২০২৪ ০৪:৫৩537273
  • আর এরকম কপি পেস্ট করলে নিচে সেটা লিখে দেওয়া ভালো। নাহলে কুম্ভীলক (কুম্ভীপাক না) বলতে পারে কেউ, বলা তো যায় না।
  • PRABIRJIT SARKAR | ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩০537279
  • ঠিক আছে। কপি পেস্ট করলে বলছি তো। প্রথমে দু একটা বলে দিতে ভুল হয়েছে। এটা কপি পেস্ট নয়। তাই লিঙ্ক নেই। এরপর দশ পাতা না লিখতে পারলে লিখব না।
  • রঞ্জন | 2001:999:48c:d053:d689:8b37:ea4a:1f35 | ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৭537282
  • আরে রাগ করবেন না। 
    অন্তত দু পাতা লিখুন।  
    দু লাইন নয়। 
     তাহলে ওটা ফেসবুকে আড্ডা মারা হবে।  একটা সম্পূর্ণ বক্তব্য নয়। 
     
    আর গুরু তে  একটু খিল্লি,  পা টানাটানি হয়। নইলে বড্ড আলুনি। মাইন্ড করবেন না।
    কিন্ত নোংরা ব্যক্তিগত আক্রমণ হলে গর্জে উঠবেন,  অবশ্যই। 
    এটুকুই  বলার। 
     
  • রঞ্জন | 2001:999:48c:d053:d689:8b37:ea4a:1f35 | ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৮537283
  • * তাহলে নয়, 'না হলে' হবে।
  • r2h | 208.127.71.80 | ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৫৩537368
    • PRABIRJIT SARKAR | ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩০
    • ...এরপর দশ পাতা না লিখতে পারলে লিখব না।
     
    কথা রাখলেন না তো দেখছি
  • সিএস | 2401:4900:7069:1268:4c4f:7e9c:f72b:db42 | ০৫ সেপ্টেম্বর ২০২৪ ২০:০০537370
  • কিন্তু এটা তো খেরো, দু'লাইন লিখলে কী অসুবিধে ? এ তো ব্লগ নয়। যারা ফেসবুক থেকে আসছে তারা হয়ত খেরোকে ফেসবুক স্ট্যাটাস বা পোস্টার মারার মত ব্যবহার করতে চায়।
     
     
  • PRABIRJIT SARKAR | ০৫ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৯537379
  • একটু একটু করে লেখার কলেবর বাড়ছে। ধৈর্য ধরুন। ভাট লিখলে কে কি গালি দিচ্ছে খুঁজে পাই না।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। লুকিয়ে না থেকে প্রতিক্রিয়া দিন