এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • সালাম | 2001:67c:2660:425:1c::85 | ২০ নভেম্বর ২০২৩ ০৪:৫৭526282
  • প্রোপাগান্ডা আর খেউড়ের চটি বই লেখার মধ্যে একটা সুক্ষ পার্থক্য আছে। কিন্তু পার্থ বাবু লেখা পড়লে খেউড় চটি সব মিলে মিশে এক হয়ে যায়। গায়ের ঝাল ঝাড়া ছাড়া কোন তথ্য এতে আপনি পাবেন না। পেডিগ্রির অভাব আর কলমের অভাব বড়ই প্রকট। 
     
    এই লেভেলের লোক ও যে প্রোপাগান্ডা লেখার জন্য ফান্ডিং কি করে পায় তা ভগবানই জানেন। 
  • Partha Banerjee | ২০ নভেম্বর ২০২৩ ০৮:২৮526287
  • আই টি সেল ফান্ডিংয়ের গল্প ফাঁদে। তাও আবার নাম ভাঁড়িয়ে। 
  • বাগচি | 2a03:4000:19:40:4804:2fff:fe4c:9cc1 | ২০ নভেম্বর ২০২৩ ০৮:৩৯526288
  • এই ট্র্যাশেই জীবন
    এই ট্র্যাশেই মরণ আমাদের
     
    এগুলি বই হয়ে বেরোয়। কে কেনে? কে? কে? কে ম্যান? কে সেই কে কে?
  • লেহালুয়া | 185.220.101.7 | ২০ নভেম্বর ২০২৩ ১২:৪৮526293
  • তনয় বোস | 71.187.38.102 | ২০ নভেম্বর ২০২৩ ১৯:৩২526297
  • ম্যাচে হার জিত হতেই পারে কিন্তু উনি হারের জন্য প্রস্তুতই ছিলেননা। কাপটা কামিনেসকে দিয়ে দাঁড়িয়ে থাকবেন না নেমে যাবেন কিছুই জানতেননা। ডায়াসে পাঁচ মিনিট ধরে কামিন্স অপ্রস্তুত অবস্থায় একা কাপ ধরে দাঁড়িয়ে ছিল। আসলে প্রস্তুতি সবই ছিল উইনিং স্পীচের। আউট অব সিলেবাস প্রশ্ন দেখে ফুল ভ্যাবাচ্যাকা অবস্থা।
     
    এখন এই মর্কটবাহিনী আবার ট্রাভিস হেডের বউ আর এক বছরের মেয়েকে সোশাল মিডিয়ায় রেপ থ্রেট দিয়ে বেড়াচ্ছে। 
     
    ঠিক যেমন চন্দ্রযান ২ এর ব্যর্থতা ওঁর নয় কিন্তু চন্দ্রযান ৩ এর সমস্ত কৃতিত্ব মূলতঃ ওঁর তেমনই কালকের ব্যর্থতার দায় ওঁর নেই কিনেতু জিতলে সবার ওটা ভোটের ইস্যুও হয়ে যেত।
  • Partha Banerjee | ২০ নভেম্বর ২০২৩ ২১:১৭526307
  • @তনয় -- একেবারেই ফ্যাসিস্ট লক্ষণ সমস্ত স্পষ্ট। এমন কখনো দেখিনি জীবনে। অন্ততঃ আমাদের দেশে। 
  • ডিডি  | 2001:67c:2660:425:19::85 | ২০ নভেম্বর ২০২৩ ২৩:৩৫526315
  • ফ্যাসিস্ট কাকে বলে জানেন? তার সব থেকে বড় লক্ষ্ন বিরোধী মত না শুনতে চাওয়া, বিরোধী মত কে তাচ্ছিল্য করা। ইয়ে মানে ঠিক এই কাজটিই কিন্তু ডক্টর পার্থ খুব ভাল করেন।
  • @ডিডি | 2001:67c:6ec:203:192:42:116:181 | ২১ নভেম্বর ২০২৩ ১০:৫৫526341
  • এমন লিখবেন না। গুপু উড়িয়ে দেবে। পার্থকে চোখের মণির মতো রক্ষা করে।
  • dc | 2401:4900:3603:280b:406:2bac:eda3:aa5f | ২১ নভেম্বর ২০২৩ ১১:০০526343
  • ডিডি নিকের বদলে অন্য কোন নিক ব্যবহার করতে অনুরোধ করছি। আসলে ডিডি নামে অন্য একজন বহুদিন এখানে লিখেছেন, আর তিনি আমাদের অত্যন্ত প্রিয়। যে কোন টইতে ডিডি নামটা দেখলেই সেটা খুলে পড়তে যাই। তাই অন্য যেকোন নিক যদি ব্যবহার করতে পারেন তো সুবিধা হয়। 
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। কল্পনাতীত মতামত দিন