এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • খেরোর খাতা

  • আজকের নবান্ন অভিযান

    PRABIRJIT SARKAR লেখকের গ্রাহক হোন
    ২৭ আগস্ট ২০২৪ | ২০৩ বার পঠিত | রেটিং ৪.৫ (২ জন)
  • মানলাম যারা ছাত্রসমাজ নাম দিয়ে নবান্ন অভিযানের ডাক দিয়েছে তারা এককালে ABVP বা RSS ছিল। যারা 'দফা এক দাবি এক পিসির পদত্যাগ চায়' যোগ দিয়েছে ছাত্র অছাত্র নির্বিশেষে। কেউই কোন দলের পতাকা নিয়ে আসেনি। ছিপি (এম)  পার্টি যোগ দেয়নি এবং ঘোষণা করে থাকবে না বলেছিল। থাক তোরা zero হয়ে। এখন ফেসবুকে দেখছি এই আন্দোলন কে বদনাম করতে তিনুদের সঙ্গে হাত মিলিয়েছে। ছি ছিপি(এম) ছি: এবার নেগেটিভ হবার জন্য পাখা গজিয়েছে।
    পুনঃপ্রকাশ সম্পর্কিত নীতিঃ এই লেখাটি ছাপা, ডিজিটাল, দৃশ্য, শ্রাব্য, বা অন্য যেকোনো মাধ্যমে আংশিক বা সম্পূর্ণ ভাবে প্রতিলিপিকরণ বা অন্যত্র প্রকাশের জন্য গুরুচণ্ডা৯র অনুমতি বাধ্যতামূলক। লেখক চাইলে অন্যত্র প্রকাশ করতে পারেন, সেক্ষেত্রে গুরুচণ্ডা৯র উল্লেখ প্রত্যাশিত।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • dc | 2402:e280:2141:1e8:e5f8:cc33:e9e3:bdbe | ২৭ আগস্ট ২০২৪ ১৭:৪৭536895
  • অ্যাঁ আজ চাড্ডিরা নবান্ন অভিযান করেছিল নাকি? কেন, পবতে কি দাঙ্গা লাগাতে পারছে না? বা দুয়েকটা আখলাক কেস নামাতে পারছে না? 
  • PRABIRJIT SARKAR | ২৭ আগস্ট ২০২৪ ১৮:৪১536896
  • ছিপি পারটি বা মমতা পন্থী খ্যাকসালরা যখন কিছু করছে না চাড্ডিরা তো আসরে নামবে। মমতা খ্যাকসালদের যেটুকু শেষ করতে পারেনি চাড্ডি রা সেই কাজ শেষ করবে।
  • dc | 2402:e280:2141:1e8:e5f8:cc33:e9e3:bdbe | ২৭ আগস্ট ২০২৪ ১৮:৫০536897
  • চাড্ডিরা নাকি আজ খুব বাটাম খেয়েছে? আর ন্যাজ তুলে দৌড় দিয়েছে? 
  • PRABIRJIT SARKAR | ২৭ আগস্ট ২০২৪ ২০:২০536899
  • যারা যখন ক্ষমতায় থাকে বিরোধীরা আন্দোলন করলে পেটায়। ছিপি পার্টির জমানায় এস ইউ সি প্রচুর মার খেত। মেয়েদের চুলের ধরে তুলত ভ্যানে। পিসি কে সিঙ্গুর আন্দোলনের সময় এই রকম করতে পারেনি বুদ্ধ বাবু। যদি পারত তাহলে আজ এদিন দেখতে হত না। সিধু বাবু তো খ্যাকসাল দের এনকাউন্টার করে দিত। অমিত শা নাকি এরকম করবে।
  • dc | 2402:e280:2141:1e8:e5f8:cc33:e9e3:bdbe | ২৭ আগস্ট ২০২৪ ২০:২৭536901
  • কিন্তু চাড্ডিরা একেবারে ন্যাজেগোবরে হয়ে যাচ্ছে। ওদিকে তো বিশ্বগুরু লোকসভার ইলেকশানে লাথ খেল, ইউপিতে লাখ খেল, এবার আবার মহারাষ্ট্রে আর হরিয়ানাতেও খাবে। লাথখোর চাড্ডিদের এ কি অবস্থা! 
  • PRABIRJIT SARKAR | ২৭ আগস্ট ২০২৪ ২০:৪৯536902
  • যাদের যা প্রাপ্য পাচ্ছে। এই পিসিটা কবে লাথি খাবে সেই আশায় আছি।
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। দ্বিধা না করে মতামত দিন