এই সাইটটি বার পঠিত
ভাটিয়ালি | টইপত্তর | বুলবুলভাজা | হরিদাস পাল | খেরোর খাতা | বই
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:
  • dc | 2402:e280:2141:1e8:1427:e572:5b77:54d4 | ১৩ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩৬537577
  • লাইভ টেলিকাস্ট কেন করা যাবেনা বুঝতে পারছিনা, যদিনা এ ব্যাপারে স্পেসিফিক কোন নিয়ম থাকে। "সুপ্রিম কোর্টের বিচারাধীন বিষয় সরাসরি সম্প্রচার করা যায়না" - যেখানে সুপ্রিম ​​​​​​​কোর্টের শুনানি ​​​​​​​নিজেই ​​​​​​​লাইভ ​​​​​​​টেলিকাস্ট ​​​​​​​হয়, ​​​​​​​পার্লামেন্টের ​​​​​​​সেশানেরও ​​​​​​​হয়, ​​​​​​​সেখানে ​​​​​​​দুপক্ষের ​​​​​​​আলোচনা ​​​​​​​কেন ​​​​​​​লাইভ ​​​​​​​টেলিকাস্ট ​​​​​​​করা ​​​​​​​যাবে ​​​​​​​না? 
     
    ইন ফ্যাক্ট এই ধরনের সব আলোচনারই, যেখানে সরকার অবস্থানরত পক্ষকে ডাকে, লাইভ ​​​​​​​টেলিকাস্ট করা উচিত। এই যেমন কৃষক আন্দোলন হয়, তারপর সরকারের সাথে বৈঠক হয়, তার কিছুদিন পর কৃষক আন্দোলনের নেতারা বলেন সরকার তাদের দেওয়া প্রতিশ্রুতি পালন করে নি। সাক্ষী মালিক, বিনেশ ফোগট দের সেক্সুয়াল হ্যারাসমেন্ট কেসেও তাই হয়েছিল, অনুরাগ ঠাকুরের সাথে কয়েক রাউন্ড মিটিং হয়েছিল, কিন্তু পরে সাক্ষী মালিকরা বলেছিলেন যে সরকার তাদের দেওয়া প্রতিশ্রুতি রাখেনি। কাজেই লাইভ টেলিকাস্ট একটা ভালো পদক্ষেপ। 
  • dc | 2402:e280:2141:1e8:1427:e572:5b77:54d4 | ১৩ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪৩537578
  • আরেকটা ব্যাপার হলো, দিদি কাল হঠাত বলেছে পদত্যাগ করতে রাজি। এটা ক্লাসিক ডাইভার্শান। এই যে এন্ডিটিভির খবর 
     
     
    Mamata Banerjee Says "Willing To Resign" Amid Stand-Off With Doctors
    "In the interest of the people, I am ready to step down. I do not want the post of the Chief Minister. I want justice for Tilottama. And I want common people to get medical treatment," Mamata Banerjee said at a press conference after waiting two hours for the junior doctors' delegation.
  • সৈকত বন্দ্যোপাধ্যায় | ১৩ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪৫537579
  • এই লেখাটা শুরু করার পর আমাকে কোনো অজ্ঞাত কারণে কিছু লোকজন ( ডিসি নন) বিশেষজ্ঞ ঠাউরেছেন। ফেবুতে একগাদা মেসেজ পেয়েছি দুটো প্রশ্নসহঃ
    ১। রাতে কি পোস্ট মর্টেম করা যায়না?
    ২। বিচারাধীন বিষয় নিয়ে সরকারি আলোচনা কি লাইভ টেলিকাস্ট করা যায়না? 
     
    এর উত্তর দেওয়া আমার স্কিলসেটের বাইরে। কেউ অন্তত রেফারেন্স টেন্স দিলে টুকে রাখতে পারি।
  • PRABIRJIT SARKAR | ১৩ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০১537581
  • সুপ্রিম কোর্ট ডাক্তারদের কাজে যোগ দিতে বলেছে। কাতারে কাতারে রুগী বিনা চিকিত্সায় মরছে তাই। কিন্তু কালকে যে আলোচনা হবার সম্ভাবনা ছিল সেটা কোন বিচারাধীন বিষয় নয়। তাই চাইলে লাইভ কাস্ট করা যেত। নিন্দুকেরা বলছে উনি উচ্চ মেধার জুনিয়র ডাক্তারদের সঙ্গে তর্কে রেগে গিয়ে ধমকাতে পারবেন না বা নকশাল বলে বেরিয়ে যেতে পারবেন না। ভাট বকে পার পাবেন না। তাই ভয়ে মিটিং করলেন না। একা সাংবাদিক বৈঠক করলেন।
  • PRABIRJIT SARKAR | ১৩ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৬537582
  • কাতারে কাতারে রুগি মরছে বললে ডাক্তাররা হিসাব চাইবে। কোর্টে বলা হবে আর অন্য উকিলরা চুপ করে থাকবে।
  • | ১৩ সেপ্টেম্বর ২০২৪ ০৯:২২537583
  • শুনলাম এদিকে ঘন্টা সুমন কাল ফিক ফিক করে হাসতে হাসতে দেবনারায়নকে  বলেছে আপনি অন্তত তিনশোবার  এই  অনুষ্ঠানেই বিচারাধিন মামলা নিয়ে লাইভে কথা বলেছেন,  সুপ্রীম কোর্ট কেস দিলে আপনার এতদিনে তিনশোবার জেলে যাওয়া হয়ে যেত। দেবনারায়ন যথারীতি ব্যা ব্যা ভ্যা ভ্যা করে চাট্টি আটভাট  বলার চেষ্টা করেছে। 
  • aranya | 2601:84:4600:5410:2827:ca2e:317f:ddcb | ১৩ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৫537584
  •  
    ভাল প্রতিবেদন - লাইভ টেলিকাস্ট ইঃ নিয়ে 
  • PRABIRJIT SARKAR | ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১০:৪৩537585
  • এই দেব নারায়ণ কে সুমন ডাকে কেন? ভাট বকে কি যে বলে কেন বলে বুঝি না। আগে ওকে অর্থনীতির কনফারেন্স এ দেখতাম। ওর উৎপাত এড়াতে কনফারেন্স যাওয়া ছেড়ে দিয়েছি।
  • . | ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৯537593
  • সিরিয়াস আলোচনায় কমিক রিলিফ হচ্ছে দেবনারায়ণ, থুড়ি শেক্সপীয়ার।
  • PRABIRJIT SARKAR | ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪537596
  • ঠিক
  • aranya | 2601:84:4600:5410:654b:6b48:5b1:a319 | ১৩ সেপ্টেম্বর ২০২৪ ২৩:০৯537610
  • এই ডকুমেন্টেশন-টা খুবই ভাল কাজ হচ্ছে, @সৈকত yes
  • মতামত দিন
  • বিষয়বস্তু*:

RGKar
  • কি, কেন, ইত্যাদি
  • বাজার অর্থনীতির ধরাবাঁধা খাদ্য-খাদক সম্পর্কের বাইরে বেরিয়ে এসে এমন এক আস্তানা বানাব আমরা, যেখানে ক্রমশ: মুছে যাবে লেখক ও পাঠকের বিস্তীর্ণ ব্যবধান। পাঠকই লেখক হবে, মিডিয়ার জগতে থাকবেনা কোন ব্যকরণশিক্ষক, ক্লাসরুমে থাকবেনা মিডিয়ার মাস্টারমশাইয়ের জন্য কোন বিশেষ প্ল্যাটফর্ম। এসব আদৌ হবে কিনা, গুরুচণ্ডালি টিকবে কিনা, সে পরের কথা, কিন্তু দু পা ফেলে দেখতে দোষ কী? ... আরও ...
  • আমাদের কথা
  • আপনি কি কম্পিউটার স্যাভি? সারাদিন মেশিনের সামনে বসে থেকে আপনার ঘাড়ে পিঠে কি স্পন্ডেলাইটিস আর চোখে পুরু অ্যান্টিগ্লেয়ার হাইপাওয়ার চশমা? এন্টার মেরে মেরে ডান হাতের কড়ি আঙুলে কি কড়া পড়ে গেছে? আপনি কি অন্তর্জালের গোলকধাঁধায় পথ হারাইয়াছেন? সাইট থেকে সাইটান্তরে বাঁদরলাফ দিয়ে দিয়ে আপনি কি ক্লান্ত? বিরাট অঙ্কের টেলিফোন বিল কি জীবন থেকে সব সুখ কেড়ে নিচ্ছে? আপনার দুশ্‌চিন্তার দিন শেষ হল। ... আরও ...
  • বুলবুলভাজা
  • এ হল ক্ষমতাহীনের মিডিয়া। গাঁয়ে মানেনা আপনি মোড়ল যখন নিজের ঢাক নিজে পেটায়, তখন তাকেই বলে হরিদাস পালের বুলবুলভাজা। পড়তে থাকুন রোজরোজ। দু-পয়সা দিতে পারেন আপনিও, কারণ ক্ষমতাহীন মানেই অক্ষম নয়। বুলবুলভাজায় বাছাই করা সম্পাদিত লেখা প্রকাশিত হয়। এখানে লেখা দিতে হলে লেখাটি ইমেইল করুন, বা, গুরুচন্ডা৯ ব্লগ (হরিদাস পাল) বা অন্য কোথাও লেখা থাকলে সেই ওয়েব ঠিকানা পাঠান (ইমেইল ঠিকানা পাতার নীচে আছে), অনুমোদিত এবং সম্পাদিত হলে লেখা এখানে প্রকাশিত হবে। ... আরও ...
  • হরিদাস পালেরা
  • এটি একটি খোলা পাতা, যাকে আমরা ব্লগ বলে থাকি। গুরুচন্ডালির সম্পাদকমন্ডলীর হস্তক্ষেপ ছাড়াই, স্বীকৃত ব্যবহারকারীরা এখানে নিজের লেখা লিখতে পারেন। সেটি গুরুচন্ডালি সাইটে দেখা যাবে। খুলে ফেলুন আপনার নিজের বাংলা ব্লগ, হয়ে উঠুন একমেবাদ্বিতীয়ম হরিদাস পাল, এ সুযোগ পাবেন না আর, দেখে যান নিজের চোখে...... আরও ...
  • টইপত্তর
  • নতুন কোনো বই পড়ছেন? সদ্য দেখা কোনো সিনেমা নিয়ে আলোচনার জায়গা খুঁজছেন? নতুন কোনো অ্যালবাম কানে লেগে আছে এখনও? সবাইকে জানান। এখনই। ভালো লাগলে হাত খুলে প্রশংসা করুন। খারাপ লাগলে চুটিয়ে গাল দিন। জ্ঞানের কথা বলার হলে গুরুগম্ভীর প্রবন্ধ ফাঁদুন। হাসুন কাঁদুন তক্কো করুন। স্রেফ এই কারণেই এই সাইটে আছে আমাদের বিভাগ টইপত্তর। ... আরও ...
  • ভাটিয়া৯
  • যে যা খুশি লিখবেন৷ লিখবেন এবং পোস্ট করবেন৷ তৎক্ষণাৎ তা উঠে যাবে এই পাতায়৷ এখানে এডিটিং এর রক্তচক্ষু নেই, সেন্সরশিপের ঝামেলা নেই৷ এখানে কোনো ভান নেই, সাজিয়ে গুছিয়ে লেখা তৈরি করার কোনো ঝকমারি নেই৷ সাজানো বাগান নয়, আসুন তৈরি করি ফুল ফল ও বুনো আগাছায় ভরে থাকা এক নিজস্ব চারণভূমি৷ আসুন, গড়ে তুলি এক আড়ালহীন কমিউনিটি ... আরও ...
গুরুচণ্ডা৯-র সম্পাদিত বিভাগের যে কোনো লেখা অথবা লেখার অংশবিশেষ অন্যত্র প্রকাশ করার আগে গুরুচণ্ডা৯-র লিখিত অনুমতি নেওয়া আবশ্যক। অসম্পাদিত বিভাগের লেখা প্রকাশের সময় গুরুতে প্রকাশের উল্লেখ আমরা পারস্পরিক সৌজন্যের প্রকাশ হিসেবে অনুরোধ করি। যোগাযোগ করুন, লেখা পাঠান এই ঠিকানায় : [email protected]


মে ১৩, ২০১৪ থেকে সাইটটি বার পঠিত
পড়েই ক্ষান্ত দেবেন না। খেলতে খেলতে মতামত দিন